শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৯

লা লিগায় নিজেদের চতুর্থ রাউন্ডের ম্যাচে হেসে-খেলেই জিতেছে বার্সেলোনা। প্রতিপক্ষের জালে গুনে গুনে পাঁচবার বল জড়িয়েছেন কাতালানরা। ফাতি, ডি জং, পিকে একটি করে আর ম্যাচের শেষ ভাগে ফাতির বদলি হিসেবে মাঠে নেমে জোড়া গোল করেন সুয়ারেজ। ৫-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

বাংলাদেশ সময় শনিবার রাত একটায় মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এ ম্যাচ উপলক্ষ্যে স্কোয়াডে ফিরেন দলের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও সদ্য বার্সেলোনায় যোগ দেয়া জুনিয়র ফিরপো। তবে ক্যাম্প ন্যু’র দর্শকরা এ ম্যাচেও মাঠে পায়নি কাফ ইনজুরিতে পড়া অধিনায়ক লিওনেল মেসিকে।

ন্যু ক্যাম্পে এদিন বার্সার শুরুটা ছিল দুর্দান্ত। ম্যাচের দ্বিতীয় মিনিটে বার্সার হয়ে উঁচু প্লেসিং শটে প্রথম লক্ষ্যভেদ করেন ১৬ বছর বয়সী তরুণ বার্সা ফরোয়ার্ড ফাতি। ৫ মিনিট পর আরেকটি করান ডি ইয়াংকে দিয়ে। বলের দখল রেখে আধিপত্য ধরে রাখে স্বাগতিকরা। 

ম্যাচের ২৭তম মিনিটে বার্সার জালে বল জড়িয়ে স্কোরবোর্ডে ব্যবধান কমান ভ্যালেন্সিয়ার কেভিন গামেইরো। রদ্রিগোর পাস জর্ডি আলবা ও ক্লেমোঁ লংলেকে ফাঁকি দিয়ে গামেইরোকে খুঁজে নেয়। ডান প্রান্ত থেকে কোনাকুনি শটে মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন ফরাসি ফরোয়ার্ড।

৫১তম মিনিটে গ্রিজম্যানের জোরালো শট দখলে নিতে পারেননি বার্সার সাবেক গোলরক্ষক জেসপার সিলিসেন। বল তার হাতে লেগে পোস্টে বাধা পেয়ে ফিরে আসে। সিলিসেনকে টপকে ফিরতি বল জালে টুকে দেন পিকে।

আরো পড়ুন: লেভান্তেকে ৩-২ গোলে হারাল রিয়াল

ম্যাচের ৬০তম মিনিটে ফাতির বদলি নামেন সুয়ারেজ। পরের মিনিটেই প্রথম গোলের দেখা পেয়ে যান উরুগুইয়ান স্ট্রাইকার। ৮২তম মিনিটে গ্রিজম্যানের পাস থেকে দ্বিতীয় বারের মতো বল জালে জড়িয়ে ব্যবধান ৫-১ করে দেন সুয়ারেজ। পরে ম্যাচের যোগ করা সময়ে নতুন ক্লাবের হয়ে প্রথম গোল করেন ম্যাক্সি গোমেজ। এরপর আর কোন দল গোলের দেখা পায়নি।

লা লিগায় চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে সমান ৮ পয়েন্ট নিয়ে দুই ও তিনে যথাক্রমে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। সমান ম্যাচে দুই জয় ও একটি করে ড্র ও হারে ৭ পয়েন্ট নিয়ে চারে বার্সেলোনা।

ইত্তেফাক/এমআর