ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
২৩ °সে


ফিরলেন সানি-আল আমিন, জায়গা হয়নি সাব্বিরের

ফিরলেন সানি-আল আমিন, জায়গা হয়নি সাব্বিরের
আল-আমিন, সাব্বির রহমান ও আরাফাত সানি [ছবি: সংগৃহীত]

পেসার আল-আমিন হোসেন ও স্পিনার আরাফাত সানিকে ফিরিয়ে এনে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আল-আমিন ও সানি বাংলাদেশের হয়ে ছোট ফরম্যাটে খেলেছিলেন ২০১৬ সালে ভারতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সর্বশেষ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, তাইজুল ইসলাম, আবু হায়দার রনি ও ইয়াসিন আরাফাত মিশু। ত্রিদেশীয় সিরিজে ব্যাট হাতে তিন ইনিংসে ৪০ রান করেন সাব্বির। তাই অফ-ফর্মের কারণে বাদ পড়তে হলো তাকে। ত্রিদেশীয় সিরিজে টি-২০ ফরম্যাটে অভিষেক হয় তাইজুলের। দুই ম্যাচে মাত্র ১ উইকেট নেন তিনি। তবে সিরিজের কোন ম্যাচ খেলার সুযোগ পাননি আবু হায়দার ও মিশু।

২০১৬ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলা হয়নি ডানহাতি পেসার আল আমিনের। ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। সাড়ে তিন বছর বছর পর জাতীয় দলে ফেরার সম্ভাবনা তৈরি হলো এই পেসারের।

আরো পড়ুন: ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

আরাফাত সানীও সাড়ে তিন বছর পর জাতীয় দলে সুযোগ পেলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বাঁহাতি এই স্পিনার।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে সিরিজের আনুষ্ঠানিকতা শুরু হবে। ৭ নভেম্বর রাজকোটে এবং ১০ নভেম্বরে নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এরপর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন