ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


রামেবি উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে হাইকোর্টের রুল

রামেবি উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে হাইকোর্টের রুল
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রুলনিশি জারি করেছেন হাইকোর্ট। সম্প্রতি রামেবি’র সেকশন অফিসার মো. জামাল উদ্দীনের এক রিট পিটিশনের শুনানি শেষে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দ্বৈত বেঞ্চের বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান এবং বিচারপতি কে.এম কামরুল কাদের এ রুলনিশি জারি করেন। বাদী পক্ষের রিট পিটিশনের শুনানিতে অংশ নেন ব্যারিস্টার মাহবুব শফিক। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট আব্দুর রশীদ ও মো. জাহাঙ্গীর আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ। তাকে সহযোগিতা করেন সহকারী এটর্নি জেনারেল মোহাম্মদ শফিকুল আলম ও প্রহ্লাদ দেবনাথ।

আদেশে হাইকোর্টের বিচারপতিদ্বয় গত ১০-১১-২০১৮ তারিখে অনুষ্ঠিত নিয়োগ বোর্ডের সুপারিশ এবং ০৮-১২-২০১৮ তারিখে অনুষ্ঠিত তৃতীয় সিন্ডিকেট সভায় অনুমোদনের সিদ্ধান্তের নথিপত্র পর্যালোচনা করে রিট পিটিশনার মো. জামাল উদ্দীনকে (বর্তমানে এডহকে কর্মরত) রামেবি’র সেকশন অফিসার পদে কেন স্থায়ী নিয়োগ দেওয়া হবে না? তার জবাব আগামী ৪ সপ্তাহের মধ্যে দাখিল করার জন্য বিবাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, রামেবি’র উপাচার্য ও রেজিস্ট্রারকে নির্দেশ দিয়েছেন।

একই সঙ্গে আদেশের তারিখ থেকে সেকশন অফিসার মো. জামাল উদ্দীনকে বিচারাধীন রিট পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রাথমিকভাবে ছয় মাসের জন্য স্বপদে বহাল (স্থিতাবস্থা) রাখারও নির্দেশ দিয়েছেন হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতিদ্বয়।

এ বিষয়ে মতামতের জন্য রামেবি উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত একাধিক মোবাইলে কয়েকবার রিং করা হলেও তিনি রিসিভ করেননি। তবে যোগোযোগ করা হলে রামেবি’র অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা বলেন, হাইকোর্টের আদেশের অনুলিপি পেয়েছি এবং সেটা উপাচার্য বরাবরে অগ্রগায়ন করা হয়েছে। এখন কি সিদ্ধান্ত হবে সেটা কর্তৃপক্ষের ব্যাপার।’

আরও পড়ুন: প্রতিপক্ষের হাতুড়ির পিটুনিতে স্কুলছাত্র নিহত

যোগাযোগ করা হলে রামেবি’র পরিচালক (অর্থ ও হিসাব) সৈয়দ ইব্রাহিম কবীর বলেন, ‘আমি তো কর্তৃপক্ষের মুখপাত্র নই, তবে যতদূর জানি, বিষয়টা যেহেতু আইনি প্রক্রিয়ায় দাঁড়িয়েছে, সেহেতু কর্তৃপক্ষের তা আইনগতভাবেই মোকাবেলা করবেন।’

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন