ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
২৭ °সে


পেঁয়াজের হালি ২০ টাকা!

পেঁয়াজের হালি ২০ টাকা!
রায়গঞ্জে হালিতে পেঁয়াজ কিনছেন এক ক্রেতা : ইত্তেফাক

রায়গঞ্জে পেঁয়াজের হালি এখন ২০ টাকা। নিম্নআয়ের লোকেরা এখন হালি হিসাবে পেঁয়াজ কিনছেন। আর ওজনে বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০০ টাকা। এতে প্রতিটি পেঁয়াজের মূল্য দাঁড়াচ্ছে ৫ টাকা।

গত সপ্তাহের কেজি প্রতি পেঁয়াজের দাম ১২০- ১৫০ টাকা থেকে আরো এক ধাপ বেড়ে শুক্রবার পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ২০০ টাকা দামে। উপজেলার চান্দাইকোনা, ধানগড়া, ব্রহ্মগাছা, নিমগাছিসহ বিভিন্ন হাটবাজার ঘুরে দেখা গেছে এই চিত্র।

ক্রমাগত পেঁয়াজের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় ভোজন বিলাসীরা কাঁচা পেঁয়াজের সালাদ, ছোট মাছের দোঁ-পেঁয়াজা আর আগের মত খেতে পারছেন না। অনেকের রান্নাঘরে আর পেঁয়াজ প্রবেশ করতে পারছে না। পেঁয়াজ এখন স্বল্প আয়ের মানুষের জন্য যেন সোনার হরিণ।

আরো পড়ুন: ত্রিশালে দুই বছরের সন্তানকে হত্যা করল মা

চান্দাইকোনা বাজারের খুচরা কাঁচামাল ব্যবসায়ী সোনাউল্লাহ এক প্রশ্নের জবাবে বলেন, এক কেজি পেঁয়াজ গুণে দেখা গেছে সংখ্যায় তা হয় ৩৬ থেকে ৪১ টি। অর্থাৎ সর্বোচ্চ ১০ হালি। তাই যাদের পয়সা কম তারা হালি হিসাবে পেঁয়াজ কিনছেন। তবে সবাই কিনছেন না। অনেকেই পেঁয়াজ না কিনেই ফিরে যাচ্ছেন। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীমুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, স্থানীয় বণিক সমিতির নেতৃবৃন্দদের তিনি তাগিদ দিয়েছেন বাজারে অতি মুনাফার বিষয়ে লক্ষ্য রাখতে এবং এ ধরণের খবর তাকে জানাতে। যদি পেঁয়াজসহ অন্যান্য নিত্যভোগ্য পণ্য কেউ মজুদ করে তবে তার বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন