শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছাতকে আওয়ামী লীগের দু'গ্রুপের সংঘর্ষ, আহত ৩০

আপডেট : ২৮ নভেম্বর ২০১৯, ১৯:১৫

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজারে আওয়ামী লীগের দু'গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় উভয় পক্ষের ৩০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে সাংসদ মুহিবুর রহমান মানিক ও পৌর মেয়র আবুল কালাম চৌধুরী এবং তার সহোদর শামীম আহমদ চৌধুরী গ্রুপের মধ্যে এ সংঘর্ষের  ঘটনা ঘটে। 

এ ঘটনায় আল আমিন, এমরান, শাহিন তালুকদার, আজির উদ্দিনসহ আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, কৈতক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে। সংঘর্ষের সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে প্রায় দু'ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালে কয়েকটি গাড়ি ভাংচুরেরও খবর পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। 

আরও পড়ুন: বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক আটক

জানা গেছে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক পৌর মেয়র আবুল কালাম চৌধুরী গ্রুপের পূর্ব নির্ধারিত সভা ছিলো জাউয়া বাজারে। এ সভাকে কেন্দ্র করে তারা মিছিল বের করলে প্রতিপক্ষ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুহিবুর রহমান মানিক এমপি গ্রুপের লোকজন ওই মিছিলে হামলা করে। এ নিয়ে দু'পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দু'ঘণ্টাব্যাপী সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দেশীয় অস্ত্র ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। 

ছাতক থানার ওসি মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইত্তেফাক/এএএম