শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নড়াইলে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নিহত ৩, আহত ১৫

আপডেট : ১০ জুন ২০২০, ২২:৪২

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়া উপজেলায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আপন চাচা-ভাতিজাসহ একই গ্রুপের তিনজন নিহত হয়েছেন। বুধবার (১০ জুন) দুপুরে উপজেলার গন্ডোব গ্রামে এ ঘটনা ঘটে। এ হামলায় অন্তত আরো ১৫ জন আহত হয়েছেন। 

নিহতরা হলেন-চাচা মুক্তার মোল্যা (৬০) ও ভাতিজা আমিনুর রহমান হাবিব (৫৫) এবং রফিকুল ইসলাম (৩০)। নিহতদের বাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডোব গ্রামে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলি ছোড়ে। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের সাবেক মেম্বর গন্ডোব গ্রামের মিরাজ মোল্যা এবং নড়াইল জেলা পরিষদ সদস্য একই গ্রামের সুলতান মাহমুদ বিপ্লব গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় দুই গ্রুপের লোকজন প্রায়ই সংঘাতে জড়িয়ে পড়ে। এরই প্রেক্ষিতে আজ বুধবার দুপুরে মিরাজ মোল্যা গ্রুপের খালিদ বাজারে যাওয়ার পথে গন্ডোব গ্রামের বটতলায় তাকে হাতুড়িপেটাসহ মারধর করে প্রতিপক্ষ বিপ্লব গ্রুপের লোকজন। এসময় মিরাজ মোল্যা গ্রুপের লোকজন এ ঘটনার প্রতিবাদ করলে প্রতিপক্ষ বিপ্লব গ্রুপের লোকজন মিরাজ মোল্যার লোকজনের ওপর ধারালো অস্ত্র ও লাঠিসহ হামলা চালায়। এ হামলায় চাচা মুক্তার মোল্যা, ভাতিজা আমিনুর রহমান হাবিব ও রফিকুল ইসলামসহ মিরাজ মোল্যা গ্রুপের অন্তত ১৫জন আহত হন। আহতদের নড়াইল সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মুক্তার মোল্যা ও আমিনুর রহমান হাবিবকে মৃত ঘোষণা করেন। এছাড়া গুরুতর আহত রফিকুলকে যশোর নেওয়ার পথে মারা যান। আহতদের নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ নড়াইল সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আরো পড়ুন: জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ওষুধ চুরির সময় দুই ফার্মাসিস্ট আটক

লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলিবর্ষণ করেছে। এলাকার পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নাঈম আহমেদ ও নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন। এ ঘটনা জড়িত সন্দেহে ১০ জনকে আটক করা হয়েছে এবং সংঘর্ষে ব্যবহৃত দশটির বেশি ঢাল জব্দ করা হয়েছে। 

ইত্তেফাক/এএএম