বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

নীলফামারীতে ছাটাই ও পুনঃবহালের দাবিতে শ্রমিক বিক্ষোভ, কারখানায় আগুন

নীলফামারীতে ছাটাই ও পুনঃবহালের দাবিতে শ্রমিক বিক্ষোভ, কারখানায় আগুন
নীলফামারীর এভারগ্রিন বিডি ফ্যাক্টরিতে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা ভাঙচুর করে। ছবি: ইত্তেফাক

শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে নীলফামারীর উত্তরা ইপিজেডের এভারগ্রিন বিডি ফ্যাক্টরি লিমিডেটের বিক্ষুব্ধ শ্রকিকেরা ফ্যাক্টরির মূল ফটক ভাঙচুর ও অগ্নি সংযোগসহ দফায় দফায় বিক্ষোভ করেছে। এসময় পুড়িয়ে দেওয়া হয় ১১টি মোটর সাইকেল, ভাঙচুর করা হয় মানবসম্পদ বিভাগের কম্পিউটার। শনিবার সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত শ্রমিকেরা ছাটাইকৃতদের পুনঃবহালের দাবিতে বিক্ষোভ অব্যাহত রাখে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব।

ইপিজেড কর্মকর্তা ও পুলিশ সূত্রে জানা যায়, এভারগ্রিন কারখানায় কয়েক দিন ধরেই শ্রমিকদের ছাটাই করার প্রীিয়া চলছিলো। একই সঙ্গে কর্তৃপক্ষ দীর্ঘদিনের কর্মরত শ্রমিকদেরও ছাটাইয়ের প্রক্রিয়া শুরু করে। ফলে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। সকালে একত্রিত হয়ে কারখানার সামনে বিক্ষোভ প্রদর্শন করলে কর্তৃপক্ষ বাধা দেওয়ায় উত্তেজিত হয়ে শ্রমিকরা কারখানায় আগ্নি সংযোগ ও ভাঙচুর করে। পরে জেলা প্রশাসক ও জেলা অতিরিক্ত পুলিশ সুপারের উপস্থিতিতে শ্রমিকদের দেওয়া দাবি মনে নেওয়ার অঙ্গিকার করলে পরিস্থিত শান্ত হয়।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় গরিবের তালিকা থেকে বাদ পড়ল ৩৩৭ ধনী

নীলফামারী উত্তরা ইপিজেডের জেনারেল ম্যানেজার মোহাম্মদ এনামুল হক জানান, সমস্যা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ হাফিজুর রহমান চৌধুরী জানান, শ্রমিকদের দাবি মেনে ফ্যাক্টরি কর্তৃপক্ষ সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত