শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাণীশংকৈলে মুজিববর্ষ উপলক্ষে সাবেক এমপি লিটার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন  

আপডেট : ১৩ জুলাই ২০২০, ২১:১১

চলমান মুজিববর্ষে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের প্রত্যেক নেতা-কর্মীকে অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা প্রদান করেন। 

এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের আহ্বানে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয়, গার্লস স্কুল ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সোমবার (১৩জুলাই) দুপুরে এক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিনা জাহান লিটা। 

আরও পড়ুন: রাজারহাটে তিস্তার পানি বৃদ্ধি অব্যাহত, ৫  হাজার পরিবার পানিবন্দী

কর্মসূচির উদ্বোধনীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রভাষক সফিকুল আলম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাকী, প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ নেতা বাবর আলী, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ বিএসি, উপজেলা যুব আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মোস্তাফিজুর রহমান, সমাজসেবক হফিজউদ্দিন, সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল মাস্টার, সাবেক ইউপি সদস্য হাফিজুল ইসলাম ও সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকবৃন্দ প্রমুখ। 

সাবেক সংসদ সদস্য লিটা বলেন, ‘জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই কর্মসূচির আওতায় সমগ্র জেলার ১০০ টি  শিক্ষা প্রতিষ্ঠানে নিম ও তাল গাছের চারা রোপণের উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়াও তিনি স্থানীয় আওয়ামী লীগের প্রত্যেকটি নেতা-কর্মীকে বাড়ির আশপাশের পরিত্যক্ত জায়গায় বৃক্ষরোপণের আহবান জানান। পরে সাবেক সাংসদ লিটা করোনা সংক্রমণ রোধে ভোলাপাড়া আদিবাসী পাড়ায় ১০০ জন আদিবাসীর মাঝে মাস্ক বিতরণ করেন।

তিনি তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

ইত্তেফাক/এএএম