গঙ্গাচড়ায় শেখ হাসিনা সংযোগ সড়ক ভাঙন রোধে বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

গঙ্গাচড়ায় শেখ হাসিনা সংযোগ সড়ক ভাঙন রোধে বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন
গঙ্গাচড়ায় শেখ হাসিনা সংযোগ সড়কে ভাঙন রোধে বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন।ছবি: ইত্তেফাক

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় শেখ হাসিনা সংযোগ সড়কে ভাঙন ও তিস্তার ভাঙন রোধে বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় লোকজন। মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ১১ টায় উপজেলার মহিপুর-কাকিনা সড়কে এ মানববন্ধন করা হয়।

এসময় বক্তরা বলেন, গত ২-৩ বছরে শংকরদহ, পূর্ব ইচলি, পশ্চিম ইচলি,বাগের হাট,বিনবিনাসহ বিভিন্ন এলাকায় শত শত পরিবার, আবাদি জমি, শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ-মাদরাসা তিস্তায় বিলীন হয়েছে। শুধু সাত কিলোমিটার একটি বেড়িবাঁধ না দেওয়ার কারণে লোকজন নিঃস্ব হয়ে পড়েছে। বহু ক্ষতির সম্মুখীন লোকজন। সীমাহীন দুর্ভোগের শিকার। গত ঈদের সময় শংকরদহ এলাকায় একটি বাঁধ ভেঙে যাওয়ার কারণে বর্তমানে তিস্তার আরও দুটি চ্যানেল বের হয়েছে। যার একটি যাচ্ছে চর ইচলি হয়ে এসকেএস বাজার দিয়ে অন্যটি যাচ্ছে গঙ্গাচড়ার শেষ প্রান্ত সেরাজুল মার্কেটের ব্রিজের নিচ দিয়ে। দুটি প্রবাহেই আবার তিস্তায় মিলিত হয়েছে। এর মধ্যে মঙ্গলবার পানির তোড়ে এসকেএস বাজারের কাছে মহিপুর-কাকিনা সড়কের ব্রিজের একটি কোনায় ২০মিটার এলাকা জুড়ে ভাঙন দেখা দিয়েছে। ইতিমধ্যে ব্রিজের ব্লক পিচিং ধ্বসে গেছে।

আরও পড়ুন: চিরিরবন্দরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

এলাকাবাসী আশঙ্কা করছেন, যেকোন সময় ২০১৮ সালের ন্যায় মহিপুর-কাকিনা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে।

স্থানীয় ছাত্রলীগ নেতা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গোলাম রব্বানী, সাবেক চেয়ারম্যান ফয়সাল, লক্ষ্ণীটারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী প্রমুখ।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত