আবারও বাউফলে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

আবারও বাউফলে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ
আবারও বাউফলে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু।ছবি: গুগুল ম্যাপ থেকে

আবারও একই চিকিৎসকের হাতে পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী বন্দরে মাজেদা ডায়াগনস্টিক সেন্টার এন্ড ক্লিনিকে ভুল চিকিৎসায় হ্যাপী বেগম (২৪) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। রবিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান। হ্যাপি বেগমের বাড়ি উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর গ্রামে। তার স্বামীর নাম মো. সোহেল চৌকিদার।

মৃত হ্যাপী বেগমের দেবর সজীব চৌকিদার জানান, তার ভাবি হ্যাপী বেগমের প্রসব ব্যথা শুরু হলে শনিবার দুপুরে বাউফলের কালিশুরী বন্দরের মাজেদা ডায়াগনস্টিক সেন্টার এন্ড ক্লিনিকে নিয়ে যান। সেখানের চিকিৎসক নয়ন সরকার দেখে অস্ত্রোপচারের কথা বলেন। তার কথা অনুযায়ী ওই সন্ধ্যা ছয়টার দিকে নয়ন সরকার ও চিকিৎসক স্ত্রী পূজা ভান্ডারী অস্ত্রোপচার করেন। পুত্র সন্তান জন্ম হয়। অস্ত্রোপচারের পর তার ভাবির জ্ঞান না ফিরলে ওই দিন রাত দুইটার দিকে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং পরের দিন রবিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান।

আরও পড়ুন: ঢাবির প্রাণীবিজ্ঞান বিভাগের সঙ্গে ফোয়াবের সমঝোতা স্মারক

এ বিষয়ে চিকিৎসক নয়ন সরকারের মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

জেলা সিভিল সার্জন মো. জাহাঙ্গীর আলম সিপন বলেন, এর আগেও ওই চিকিৎসকের বিরুদ্ধে এ জাতীয় অভিযোগ পেয়েছি। যার তদন্ত চলছে। এ বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর বাউফলের সেবা ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড ক্লিনিকে ওই একই ডাক্তার অস্ত্রোপচারের পর রিপা রানী (২৫) নামের এক প্রসূতির মৃত্যু হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত