সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কলেজ কর্মকর্তার মৃত্যু

সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে কলেজ কর্মকর্তার মৃত্যু
নিহত নাম মোস্তাফিজুর রহমান।

সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র এবং কলেজ কর্মকর্তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৪ অক্টোবর) ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভার পৌর এলাকার শিমুলতলার সিআরপি সড়কের পাশ থেকে তার মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহতের নাম মোস্তাফিজুর রহমান (৩২)। তিনি রাজশাহী জেলার দূর্গাপুর থানার নওয়াপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৯ সালে স্নাতকোত্তর ব্যাচের সাবেক শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি সাভারের ডগরমোড়া এলাকায় ভাড়া থাকতেন। এছাড়া তিনি বিরুলিয়ার কমলাপুর এলাকার গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে প্রশাসনিক ও হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা-সিআরপির রোডে তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। এরপর তারা পুলিশের জরুরী সেবা ট্রিপল নাইনে ফোন দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করেন। পরে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের রক্তাক্ত লাশ উদ্ধার করে। এসময় লাশের কয়েক ফুট দূর থেকে একটি সবজি ভর্তি বস্তা, ব্যাংকের একটি এটিএম কার্ড ও নিহত মোস্তাফিজুরের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের একটি পরিচয় পত্র পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ছিনতাইকারীর ছুরিকাঘাতে তার মৃত্যু হয়েছে।

গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জুবায়ের হাসান বিষয়টি নিশ্চিত করেন বলেন, মোস্তাফিজুর গত এক বছর ধরে এই শিক্ষা প্রতিষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কাজ করছেন। তার মৃত্যুর বিষয়টি জেনে পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি এবং এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

নিহত মোস্তাফিজুর রহমানের বন্ধু ও সহকর্মী আজিজ হোসেন জানান, নিহত মোস্তাফিজুর রহমান গত বুধবার ছুটি নিয়ে গ্রামের বাড়ি রাজশাহী যান। শনিবার তার ছুটি শেষে কর্মস্থলে যোগদানের কথা ছিল। একারণে গ্রামের বাড়ি থেকে সে সাভারে এসেছিলো।

পুলিশ ও এলাকাবাসীর ধারণা, ভোরে দূরপাল্লার বাস থেকে নামার পর ছিনতাইকারীর কবলে পড়েন মোস্তাফিজুর। এসময় ছিনতাইকারীদের সাথে ধস্তাধস্তির একপর্যায়ে ওই তাকে ছুরিকাঘাত করে হত্যার করে সঙ্গে থাকা নগদ টাকাসহ মালামাল নিয়ে গেছে ছিনতাইকারীরা। এলাকাবাসীর অভিযোগ, ওই এলাকায় প্রায়শই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক তরিকুল ইসলাম জানান, লাশের পাশ থেকে পাওয়া বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের মাধ্যমে নিহতের পরিচয় জানা গেছে। তার বুকে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ঘাতকদের সনাক্ত করতে আশেপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় জড়িত ছিনতাইকারীদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত