সাভারে ফিল্মি স্টাইলে প্রবাসীকে গুলি করে ছয় লাখ টাকা ছিনতাই

সাভারে ফিল্মি স্টাইলে প্রবাসীকে গুলি করে ছয় লাখ টাকা ছিনতাই
 গুলিবিদ্ধ প্রবাসীকে চিকিৎসা দেয়া হচ্ছে। ছবিঃ ইত্তেফাক

সাভারের আমিনবাজারে ফিল্মি স্টাইলে দিনে দুপুরে প্রকাশ্যে এক ইতালি প্রবাসীকে গুলি করে প্রায় ৬ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা।

বুধবার (২৮ অক্টোবর) সকালে আমিনবাজার এলাকার তুরাগ ব্রিজের কাছে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ওই প্রবাসীর নাম মোহাম্মদ আমানুল্লাহ (৪০)। তার বাম পায়ে গুলিবিদ্ধ হয়েছে। তিনি ঢাকার কেরানীগঞ্জ থানার সিরাজনগর বটতলী এলাকার সিদ্দিক আলীর ছেলে। স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় ওই প্রবাসীকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। ঘটনার সময় ওই প্রবাসীর স্ত্রী তার সাথে ছিলেন, তবে তিনি অক্ষত আছেন।

প্রবাসীর স্ত্রী সুমা আক্তার জানান, তার স্বামী দীর্ঘদিন ইতালি ছিলেন। গত ১ মাস পূর্বে দেশে ফিরেছেন। বাড়ি নির্মাণের জন্য সকাল পৌনে ১১টার দিকে ইসলামী ব্যাংকের আমিনবাজার শাখা থেকে ৫ লাখ ৭০ হাজার টাকা তুলে প্রাইভেটকার করে দুইজন বাড়ি ফিরছিলেন। তাদের বহনকারী গাড়ীটি ঢাকা-আরিচা মহাসড়কের পার্শ্ববর্তী ভাকুর্তা লোহার ব্রিজ পার হয়ে কিছুটা এগিয়ে পুলিশ চেকপোস্টের সামনে পৌঁছানো মাত্র পাঁচটি মোটরসাইকেল যোগে ১০ জন ছিনতাইকারী গাড়ির গতিরোধ করে। এসময় সন্ত্রাসীরা তাকে গাড়ী থেকে নামিয়ে মারধর শেষে তার বাম পায়ে একটি গুলি ছুড়ে। পায়ে গুলি বিদ্ধ হওয়ার পর ছিনতাইকারীরা তার কাছ থেকে টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। এরপর ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে দুর্বৃত্তরা আমিনবাজারের দিকে পালিয়ে যায়।

তিনি আরো বলেন, ছিনতাইকারীদের কয়েকজনকে তিনি ব্যাংকের ভিতরে দেখেছেন। তারা ব্যাংক থেকে তাদের উপর নজর রাখছিল।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা জানান, প্রবাসী আমানুল্লার বাম পা থেকে একটি গুলি বের করা হয়েছে। তবে তিনি সুস্থ আছেন। তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। বিষয়টি নিয়ে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের একাধিক টিম কাজ করছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত