করোনায় কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষের মৃত্যু

করোনায় কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষের মৃত্যু
ডা. এম এ জলিল।ছবি: ইত্তেফাক

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল প্রফেসর ডা. এম এ জলিল (৭৫)। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের একাডেমি উপদেষ্টা। গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দিবাগত রাতে রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে তিনি মারা যান। করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা যাওয়ায় কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালসহ কুমুদিনী পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

আজ শনিবার কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এম হালিম জানান, প্রফেসর ডা. এম এ জলিল ২০০০ সালে কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রিন্সিপাল হিসেবে যোগদান করেন। অবসরে যাওয়ার পর তিনি এই প্রতিষ্ঠানেই একাডেমিক উপদেষ্টা হিসেবেই কর্মরত ছিলেন। কিছু দিন ধরে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে ঢাকার বাসায় চিকিৎসাধীন ছিলেন। গত সোমবার বাসায় শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনার পরীক্ষার পর পজিটিভ আসে। বৃহস্পতিবার রাতে আইসিইউতে মারা যান। তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায়। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আরও পড়ুন: ৫৮ বছর পর সর্বনিম্ন তাপমাত্রা দিল্লিতে, ভারতে তীব্র শীতের শঙ্কা!

এদিকে করোনায় আক্রান্ত হয়ে প্রফেসর ডা. এম এ জলিলের মৃত্যুতে আজ শনিবার কুমুদিনী কমপ্লেক্সের ভারতেশ্বরী হোমসের প্রিন্সিপাল প্রতিভা মুৎসুদ্দি মিলনায়তনে শোক সভা অনুষ্ঠিত হয়। শোক সভায় কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ, কুমুদিনী হাসপাতাল, নার্সিং স্কুল এন্ড কলেজ, ভারতেশ্বরী হোমসের শিক্ষক-শিক্ষার্থী এবং কুমুদিনী পরিবারের সদস্যগন উপস্থিত ছিলেন।

ভারতেশ্বরী হোমসের সিনিয়র শিক্ষিকা হেনা সুলতানার সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লি. এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাজিব প্রসাদ সাহা, পরিচালক শিক্ষা ও উন্নয়ন একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক শ্রী মতি সাহা, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এম এ হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, কুমুদিনী হাসপাতালের অর্থপেডিকস বিভাগের বিভাগীয় প্রধান ডা. মো. শামীম আদম, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক ডা. শামসুন্নাহার জলি, ইন্টার্ন চিকিৎসক ডা. মিত্রা পাল, নার্সিং কলেজের প্রিন্সিপাল সিস্টার রীনা ক্রুস ও ভারতেশ্বরী হোমসের সাবেক প্রিন্সিপাল অমলেন্দু সাহা প্রমুখ। পরে তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত