বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফরিদপুরের সেফহোম থেকে পালানো সাত কিশোরীর একজন উদ্ধার

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৭:২৯

ফরিদপুরের মহিলা ও শিশু-কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র (সেফহোম) থেকে শুক্রবার (৪ ডিসেম্বর) ভোরে পালিয়ে যাওয়া সাত কিশোরীর মধ্যে আসিয়া (১৪) নামের এক কিশোরীকে উদ্ধার করা হয়েছে।  শনিবার সকালে সদর উপজেলার বিল মাহমুদপুর থেকে তাকে উদ্ধার করা হয়।

এদিকে ঘটনার পরে শুক্রবার ফরিদপুর কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন সেফহোমের তত্ত্বাবধায়ক রোমানা আক্তার। 

থানায় দায়ের করা জিডির সূত্রে জানা যায়, রাত ১টায় সর্বশেষ গণনাতেও ঠিক ছিল হেফজতীদের সংখ্যা। কিন্তু শুক্রবার ভোরে বাবুর্চি ৫নং কক্ষের জানালার গ্রিল ভাঙ্গা দেখতে পেয়ে তত্ত্বাবধায়ক রোমানা আক্তারকে জানান। রোমানা আক্তার অন্য কর্মীদের নিয়ে আবারও করে দেখতে পান সাতজন হেফাজতী নেই। 

নিখোঁজরা হচ্ছেন, সাথী আক্তার সোনালী (২২), নাকী আক্তার সুরমা (১৩), আছিয়া (১৪), মেঘলা (১৪), তামান্না আক্তার (১৬), ময়না (২০) ও আলিশা আক্তার তারা (২০)। 

সেফহোমের তত্ত্বাবধায়ক রোমেনা আক্তার জানান, ৭২ জন হেফাজতীর মধ্যে সাতজন নিখোঁজ থাকায় থানায় ডায়েরি এবং একজনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে।

ফরিদপুর সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক আলী আহসান জানান, এখানে সীমানা পাঁচিল একদম নিচু। দরজা-জানালার গ্রিলও খুব পাতলা ও দুর্বল। এখানে হেফাজতীদের রাখা হলেও সমাজসেবার নিজস্ব কোন রক্ষী বাহিনী নেই। আনসার ও পুলিশ সদস্যরা নিরাপত্তার দেখভাল করেন। এসব কারণেই এই কিশোরীরা সহজে পালাতে সক্ষম হয়েছে। বাকি কিশোরীদের উদ্ধারে পুলিশের সঙ্গে সমাজসেবা কার্যালয়ও কাজ করছে। 

ইত্তেফাক/এসি