চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
চট্টগ্রামে অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনের একাংশ। ছবি: ফোকাস বাংলা

সহিংসতা, হত্যা ও ধাওয়া-পাল্টাধাওয়ার মধ্য দিয়ে শেষ হলো চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয় এবং চলে টানা বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে একযোগে ৭৩৫টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হয়।

আরও পড়ুন: চসিক নির্বাচনকে ঘিরে সংঘর্ষ, নিহত ২

বিকেল ৪টার পরপর কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা শুরু হয়। গণনা শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল প্রকাশ করা হবে। পরে সেই ফলাফল চলে যাবে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে। রিটার্নিং কর্মকর্তা সব কেন্দ্রের ফলাফল নিয়ে রাতে বেসরকারিভাবে বিজয়ী নগরপিতার নাম ঘোষণা করবেন জানা গেছে।

চট্টগ্রামে অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনের ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের লাইন । ছবি: ফোকাস বাংলা

নির্বাচন নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে একইসঙ্গে বিজয়ী ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত কাউন্সিলরের নামও ঘোষণা করবেন।

আরও পড়ুন: চসিক নির্বাচন: ভাইয়ের হাতে ভাই খুন

নির্বাচনে ১৪ সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ৫৭ জন। সাধারণ ৪১ ওয়ার্ডের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে ৩৯ ওয়ার্ডে। ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হারুনুর রশিদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। আর ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিম মৃত্যুবরণ করায় ওই পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে ওই ওয়ার্ডে মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে। ৩৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগের প্রার্থী হোসেন মুরাদ ইন্তেকাল করলে সেখানে আবদুল মান্নানকে চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। বর্তমানে ৩৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ১৬৮ প্রার্থী। ভোটার সংখ্যা সর্বমোট ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x