শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লকডাউন উপেক্ষা করে বসেছে গরুর হাট

আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৭:৫৫

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে। এ লকডাউন উপেক্ষা করে নেত্রকোনার মদন উপজেলায় বসেছে পশুর হাট। পৌর সদরে দেওয়ার বাজারে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ।  

এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাজার কর্তৃপক্ষ বলছে, প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ না নেওয়ায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি। মদন উপজেলার সব চেয়ে বড় হাট পৌর সদরের দেওয়ান বাজারে প্রতি সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার হাট বসে। তবে সপ্তাহে একদিন বৃহস্পতিবার বসে পশুর হাট।

জানা যায়, হাটে স্বাস্থ্যবিধির বালাই নেই। হাটে আসা লোকজনের মুখে মাস্ক নেই। সরকারে সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে মদনে এমন হাট ও জনসমাগম নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।  

বাজার পরিচালনাধীন ওয়াকফস্টেইট এর মোতায়াল্লি দেওয়ার মোদাচ্ছের হোসেন শফিক বলেন, সপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছিল। ক্রেতা-বিক্রেতারা চলে আসায় আমাদের কিছু করার নেই। কিন্তু প্রসাশন এ ব্যাপারে সহযোগিতা না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।

এ বিসয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) বুলবুল আহমেদ জানান, গরুর হাট বসানো বন্ধ রাখা সরকারি নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।  

ইত্তেফাক এন/এ