শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মামুনুলের শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ. লীগ নেতাদের হত্যার হুমকি

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১৮:০৪

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার বাবাকে স্থানীয় আওয়ামী লীগ কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পর আওয়ামী লীগ নেতাদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ২ নম্বর গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান শুক্রবার (১৬ এপ্রিল) আলফাডাঙ্গা থানায় জিডি করেছেন।

জান্নাত আরা ঝর্ণার বাবা বীরমুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি। হেফাজতে ইসলামের রাজনীতিতে পরিবারের সদস্যদের সম্পর্ক গড়ার বিষয়টি গোপন রাখা এবং কেন তাকে দলের পদ থেকে বহিষ্কার করা হবে না, জানতে চেয়ে গত ১২ এপ্রিল কারণ দর্শানোর নোটিশ দেয় ইউনিয়ন আওয়ামী লীগ।

শুক্রবার সাধারণ ডায়েরিতে মোনায়েম খান উল্লেখ করেন, ওলিয়ার রহমানের পরিবার হেফাজতের সঙ্গে জড়িত থাকায় আওয়ামী লীগের কর্মপরিকল্পনা ফাঁস হওয়ার আশঙ্কায় গত ১২ এপ্রিল ওলিয়ার রহমানকে সাত দিনের মধ্যে সন্তোষজনক জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। 
ওই নোটিশ দেওয়ার পরদিন ১৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু করে ৭টার মধ্যে অজ্ঞাতনামা ব্যক্তি তার ব্যক্তিগত নম্বরে ফোন করে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এ সময় তাকে জীবননাশের হুমকিও দেওয়া হয়। এ ছাড়া একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিনের মোবাইল নম্বরে ফোন করে মামুনুল হক পরিচয় দিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং জীবননাশের হুমকি দেয়। এ ঘটনায় আইনের সহযোগিতা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় জিডির বিষয়টি নিশ্চিত করে আলফাডাঙ্গার ওসি মো. ওয়াহিদুজ্জামান বলেন, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে হুমকি দেওয়ার বিষয়ে তিনি জিডি করেছেন। এ ব্যাপারে পরবর্তী সময়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত চলছে।


ইত্তেফাক/এনএ