ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন স্থগিত

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন স্থগিত
গোবিন্দগঞ্জ। ছবিঃ গুগল ম্যাপ থেকে।

উপজেলা নির্বাচনের দ্বিতীয় দফায় আগামী ১৮ মার্চ গাইবান্ধার ছয়টি উপজেলায় নির্বাচন হবে। এরমধ্যে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। গত বৃহস্পতিবার সইকরা এই চিঠি শুক্রবার বিকেলে গাইবান্ধায় পৌঁছে। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্র জানায়, গত ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে গোবিন্দগঞ্জ উপজলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম লিটনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মোট ভোটারের শতকরা একভাগ প্রস্তাবকারীর মধ্যে পাঁচজনের তথ্য ভুল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

পরে প্রার্থীতা ফিরে পেতে নাজমুল ইসলাম লিটন ২৬ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট পিটিশন করেন। পরে হাইকোর্ট নাজমুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণ এবং তাকে প্রতীক বরাদ্দ দিয়ে গোবিন্দগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেওয়ার আদেশ দেন। হাইকোর্টের নির্দেশ পালন করতে নির্বাচন কমিশন আগামী ১৮ মার্চ অনুষ্ঠেয় গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এই নির্বাচন স্থগিত রাখতে বলা হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষর করা গত বৃহস্পতিবারের এক চিঠিতে এসব তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছে। শুক্রবার সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, ‘আগামী ১৮ মার্চ নির্বাচন। কিন্তু এই অল্প সময়ের মধ্যে নাজমুল ইসলাম লিটনের প্রতীক দিয়ে ব্যালট ছাপানো সম্ভব নয়। তাই নির্বাচন কমিশন ওই উপজেলার নির্বাচন স্থগিত করে।’

আরও পড়ুনঃ ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ৫ দিন পর প্রতিবন্ধী কিশোরের লাশ উদ্ধার

প্রসঙ্গত. এই উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নাজমুল ইসলাম লিটনসহ মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা দাঁড়াবে ছয়জন। এ উপজেলায় মোট ভোটার তিন লাখ ৮৬ হাজার ২৯৬ জন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন