ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
৩২ °সে


গোপীনাথপুরে ১৩ দিন ব্যাপী দোল পূর্ণিমা উৎসব

গোপীনাথপুরে ১৩ দিন ব্যাপী দোল পূর্ণিমা উৎসব
শ্রী শ্রী গোপীনাথ মন্দির। ছবি: ইত্তেফাক

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুরে ১৩ দিন ব্যাপী শ্রী শ্রী গোপীনাথ মন্দিরে দোল পূর্ণিমা উৎসব শুরু হয়েছে। দোল উৎসবকে ঘিরে আনন্দে মেতেছে উপজেলার প্রায় শতাধিক গ্রাম। প্রায় পাঁচশ বছরের পুরনো এই মেলার ঐতিহ্য ধরে রাখতে প্রশাসনের পাশাপাশি তৎপর স্থানীয়রা। চলছে আনন্দোৎসব উদযাপনের শেষ প্রস্তুতি।

স্থানীয় সূত্রে জানা গেছ, দুইশ একর জায়গা জুড়ে অস্থায়ী দোকানপাট নির্মাণসহ মেলার আয়োজন চলছে পুরোদমে। মেলায় আইন শৃংখলা রক্ষায় পুলিশের ক্যাম্প, গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্টসহ থাকছে অতিরিক্ত পুলিশ। গোপীনাথপুর দোল পূর্ণিমা মেলা উপলক্ষে আশপাশের প্রায় শতাধিক গ্রামের গৃহস্থের বাড়িতে আগমন ঘটেছে মেয়ে জামাই ও আত্মীয় স্বজনদের। উপজেলায় এ মেলাটি স্থানীয় অর্থনীতিতেও বড় ভূমিকা রাখছে।

মেলায় থাকে ঘোড়দৌড়সহ নানা আয়োজন।

হরিপুর গ্রামের ওয়ালিউল পেস্তা বলেন, উপজেলার এবং আশপাশ এলাকার গ্রামের মানুষেরা এই মেলাকে একটি পরম্পরা হিসেবেই পালন করে আসছে। এ সময় দূরের স্বজনেরা ঘরে আসে। সম্প্রীতি ও আতিথেয়তায় ব্যস্ত থাকে প্রায় প্রতিটি বাড়ির অঙ্গন। ঘর গৃহস্থালির নানা অনুষঙ্গ গৃহস্থ এই মেলা থেকেই গ্রহণ করে।

আরো পড়ুন: ড্রাইভার ও সহকারীকে বাড়ি কেনার টাকা দিলেন আলিয়া

গোপীনাথপুর মেলা আয়োজক কমিটির সদস্য প্রভাষক জুবেল আহম্মদে বলনে, বুধবার থেকে শুরু হয়ে ১৩ দিনব্যাপী এই মেলা চলবে। পরে তা মাস ব্যাপী থাকবে।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ কিরণ কুমরা রায় জানান, মেলা উপলক্ষে পুলিশি কার্যক্রম জোরদার করা হয়েছে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন