ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৯ °সে


রায়পুরে ভোটার উপস্থিতি নেই, কেন্দ্রগুলো ফাঁকা

রায়পুরে ভোটার উপস্থিতি নেই, কেন্দ্রগুলো ফাঁকা
লক্ষ্মীপুরের একটি ভোটকেন্দ্র। ছবিঃ ইত্তেফাক।

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৭৭টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয় রবিবার সকাল ৮টায়। বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। কেন্দ্রগুলোতে সরেজমিনে দেখা যায় ভোটার উপস্থিতি নেই। নির্বাচন কর্মকর্তারা অলস সময় কাটাচ্ছেন। কেবল ২নং চরবংশী ইউনিয়নের কয়েকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি দেখা যায়।

সকাল সাড়ে ৯টায় পৌর শহরের রায়পুর সরকারি মার্চেন্টস একাডেমি বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, মাত্র ৭ জন পুরুষ ও ৩ জন নারী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কেন্দ্রটিতে মোট ভোটার ১৬৭৪।

পৌর শহরের প্রায় সবকটি কেন্দ্রে দুপুর পর্যন্ত ভোটার উপস্থিতি ছিলো না। এসব কেন্দ্রে বেলা ১টা পর্যন্ত প্রায় ১০ ভাগ ভোট পড়েছে বলে খবর পাওয়া গেছে। বেশিরভাগ কেন্দ্রে নির্বাচনে ভোট গ্রহণে সংশ্লিষ্ট কর্মকর্তাদের খোশগল্প করে সময় পার করতে দেখা গেছে।

সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার চরপক্ষী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা যায় ভোটারশূন্য। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়বে বলে আশাবাদী ছিলেন প্রার্থীরা। দুপুর ২টা পর্যন্ত ওই কেন্দ্রের ৬টি বুথে ভোট পড়েছে ২৭৬টি। ওই কেন্দ্রে ভোটার সংখ্যা ২৩৮৭।

তবে এ সময় কেন্দ্রে বেশ কয়েকজন পুলিশ সদস্যকে দেখা যায়। তারা ভোটকেন্দ্র পাহারা দিচ্ছিলো। এ ছাড়া র‌্যাব ও পুলিশের টহল টিমের একটি বহর কেন্দ্রটি পরিদর্শন করে। এদিকে ভোট সুষ্ঠু করতে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।

চরপক্ষী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা মোছলে উদ্দিন বলেন, ‘ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের। আমরা ভোটারের জন্য অপেক্ষায় থাকছি। যে আসছে তার ভোট প্রয়োগের ব্যবস্থা করছি। তবে ভোটার উপস্থিতি কম।’

আরও পড়ুনঃ শরণখোলায় বেড়িবাঁধ ভেঙ্গে জোয়ারের পানিতে ভাসছে সহস্রাধিক মানুষ

প্রসঙ্গত, একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত রায়পুর উপজেলায় মোট ভোটারসংখ্যা ২ লাখ ১ হাজার ৪৯২। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ২৩ জন ও মহিলা ভোটার ১ লাখ ১৬৯ জন। রায়পুর নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে আট জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন