ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
৩২ °সে


ওসমানীনগরে সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

ওসমানীনগরে সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ
ওসমানীনগর। ছবি: গুগল ম্যাপ

ওসমানীনগরে গোয়ালাবাজারের কালাসারা মৌজার নতুন গরুর বাজার এলাকায় সংখ্যালঘু এক পরিবারের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গত ৮ এপ্রিল উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের গ্রামতলা গ্রামের মৃত সূধির চন্দ্র দত্তের পুত্র শংকর মোহন দত্ত বাদী হয়ে সিলেট আদালতে একটি মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণসহ তদন্তের জন্য ওসমানীনগর থানা পুলিশকে আদেশ প্রদান করেছেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার কালাসারা মৌজার গোয়ালা বাজার নতুন গরুর বাজার এলাকায় তলা গ্রামের শংকর মোহন দত্তের পারিবারিক সূত্রে পাওয়া মৌরশী ৪০ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। গত ৫ এপ্রিল উপজেলার ইসলামপুর গ্রামের ছালেক মিয়া ও তার লোকজন ওই জমি দখলের উদ্দেশ্যে জমিতে থাকা শংকর দত্তের নামফলক সরিয়ে স্থাপনা নির্মাণের চেষ্টা করেন। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হলে এলাকাবাসীর তৎপরতায় দখলকারী ছালেক মিয়া তার লোকজন নিয়ে সটকে পড়েন।

এ বিষয়ে মামলার বাদী শংকর মোহন দত্ত বলেন, আমরা ওই জমির মালিক। কিন্তু ছালেক মিয়ারা জোর পূর্বক আমাদের জমি দখলে নেওয়ার চেষ্টা করছেন। এ বিষয়ে মামলা দায়েরের পরও তারা জোরপূর্বক সাইনবোর্ড লাগিয়ে দিয়েছেন। ছালেক মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, ওই জায়গা ৫০-৬০ বছর পূর্বে আমরা পারিবারিক ভাবে কিনে নেই। ওরা আমার মান সম্মান নষ্ট করার উদ্দেশ্যে আদালতে মামলা দায়ের করেছে।

আরও পড়ুন: নাটোর ছাত্রলীগ নেতা হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এসআই ইয়াসিন আরাফাত বলেন, আদালতের আদেশ পাওয়ার পর উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার কথা বলা হয়েছে। উভয় পক্ষের কাগজপত্র দেখে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন