বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মানিকগঞ্জে শিশু হত্যার দায়ে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৭:৪০

মানিকগঞ্জে শিশু হত্যার দায়ে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম সোহেল মিয়া। সদর উপজেলার চর বেউথা গ্রামের ৪ বছরের শিশু সাইফুল হত্যা মামলায় তাকে এই সাজা দেওয়া হলো।

মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দীকা এই সাজা দিয়েছেন। একই সঙ্গে সোহেলকে ১০হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩সালের ২৪ জুন সকালে মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামের কাশেম মিয়ার ছেলে সোহেল মিয়া প্রতিবেশী মো. বিল্লালের ৪বছরের শিশুপুত্র সাইফুল ইসলামকে বিস্কুট কিনে দেয়ার লোভ দেখিয়ে বাড়ি থেকে তার বাবার ২২ হাজার টাকা মূল্যের স্মার্ট মোবাইল নিয়ে আসতে বলে।

সোহেল মিয়ার কথা অনুযায়ী ওই শিশু তার বাবার স্মার্ট ফোনটি নিয়ে এলে সোহেল ওই শিশুটিকে চর বেউথা গ্রামের ইউনুসের ধইনচা ক্ষেতে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। সোহেল শিশুটির লাশ ওই ধইনচা ক্ষেতে পুঁতে রাখে। 

সাঈফুল নিখোঁজ হওয়ার পর গ্রামবাসী জানায় নিখোঁজ হওয়ার আগে সাইফুলকে সোহেলের সঙ্গে যেতে দেখা গেছে। সেই সূত্রে গ্রামবাসী ওই দিন বিকেলে সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

ওই রাতে শিশুটির পিতা বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় সোহেল মিয়াকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরের দিন সোহেলের স্বীকার উক্তি অনুসারে ওই ধইনচা ক্ষেত থেকে শিশু সাইফুলের লাশ উদ্ধার করে পুলিশ। 

আরও পড়ুনঃ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করলেন মাশরাফি

পুলিশ সোহেল মিয়াকে অভিযুক্ত করে ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর আদালতে চাজর্শীট প্রদান করে। আদালত ১০জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনের পর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আসামীর উপস্থিততে এ রায় প্রদান করেন আদালত।

ইত্তেফাক/নূহু