শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্রিজ আছে সড়ক নেই, দুর্ভোগে এলাকাবাসী

আপডেট : ১৩ মে ২০১৯, ১৬:৫৩

ব্রিজ আছে সড়ক নেই, ফলে চরম দুর্ভোগে পড়েছেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের বেকরির চরবাসী।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার একতা বাজার-বিরহিম খেয়াঘাট সড়কের বেকরির চর গ্রামের ইজ্জত আলীর বাড়ি সংলগ্ন এলাকায় বাঁশের সাঁকোটি বন্যার স্রোতে প্রতিবছর ভেসে যায়। এ কারণে এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ২০১৬-১৭ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় ২৭ লাখ ৯৪ হাজার ২৫৬ টাকা ব্যায়ে এই এলাকায় একটি ৩০ ফুট দীর্ঘ আরসিসি ব্রিজ নির্মাণ করা হয়। কিন্তু তার ৬ মাস পরেই বন্যার পানির স্রোতে ব্রিজটির দুই পাশের সংযোগ সড়ক ধ্বসে একপাশ দেবে যায়।

বেকরীর চর গ্রামের আবুল হোসেন জানান, বন্যার পানির স্রোতে ধ্বসে যাওয়া ব্রিজটির দুই পাশের সংযোগ সড়ক ও দেবে যাওয়া অংশটি এখন পর্যন্ত সংস্কার করা হয়নি। যার কারণে এখন এই ব্রিজ দিয়ে চলাচল করা যাচ্ছে না। 

তিনি আরো জানান, বিগত দুই বছর চরাঞ্চলবাসীকে আবারও কষ্ট করে নৌকা ও পায়ে হেঁটে এই নদী পারাপার করতে হচ্ছে। বিশেষ করে স্কুল ও কলেজগামি শিক্ষার্থীরা এ কারণে চরম দুর্ভোগে পড়েছেন। 

বেলকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্যাহ জানান, ব্রিজটির দুই পাশের সংযোগ সড়ক মেরামতের জন্য কয়েকবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। কিন্তু তিনি এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি। 

আরও পড়ুনঃ নন্দীগ্রামে শ্বাসরোধ করে নববধূ হত্যা, ঘাতক স্বামী আটক

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকার জানান, বরাদ্দ না থাকায় এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করা সম্ভব হয় নাই। তবে ইউপি চেয়ারম্যানকে কর্মসৃজন প্রকল্পের মাধ্যমে ব্রিজের সড়কটি মেরামতের জন্য পরামর্শ প্রদান করা হয়েছিল।

ইত্তেফাক/নূহু