শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রীর আশ্বাসে অনশন ভাঙলেন চাঁদের কনা

আপডেট : ২৯ জুন ২০১৯, ১৮:২৬

ইডেন কলেজ থেকে প্রথম বিভাগে মাস্টার্স ডিগ্রি অর্জন করা শারীরিক প্রতিবন্ধী চাঁদের কনা তার যোগ্যতা অনুযায়ী চাকরির জন্য গত বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনে বসেছিলেন। অবশেষে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্বাসে তিনি অনশন ভেঙেছেন।  

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বিয়াড়া গ্রামের আব্দুল কাদেরের মেয়ে চাঁদের কনা (৩১) মাত্র ৯ মাস বয়সে শারীরিক প্রতিবন্ধকতার শিকার হন। কিন্তু থেমে থাকেননি। হাতের ভর দিয়ে রাজশাহী মাদার বক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজে অনার্স পড়েছেন। এরপর ২০১৩ সালে ঢাকা ইডেন কলেজ থেকে প্রথম বিভাগে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। দীর্ঘ ছয় বছর সরকারি চাকরির জন্য ঘুরে অবশেষে অনশনে বসেন। 

এক প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চাঁদের কনা ফেসবুক পোস্টে জানান, প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন, যোগ্যতা অনুযায়ী সমাজসেবা অধিদপ্তরে চাকরির ব্যবস্থা করা হবে। শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম রনির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। 

আরও পড়ুন: গাইবান্ধায় প্রশ্ন ফাঁস চক্রের সদস্য আটক

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে ধন্যবাদ জানিয়ে ওই পোস্টে চাঁদের কনা আরও বলেন, আমি আরও কৃতজ্ঞতা জানাচ্ছি, সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের। যারা আমাকে ইতোমধ্যেই বাংলাদেশের প্রায় সব মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। আজ আমি অনশন ভেঙে বাড়ি ফিরে যাচ্ছি।

ইত্তেফাক/অনি