বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বরগুনায় রিফাত হত্যা মামলার আরেক আসামি গ্রেফতার

আপডেট : ১২ জুলাই ২০১৯, ১২:৫৬

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভূক্ত ৬ নম্বর আসামি রাব্বি আকনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় বরগুনা শহর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। রাব্বি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের কেওড়াবুনিয়া গ্রামের আবুল কালামের ছেলে।

 

বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় সংবাদ সম্মেলন করেছেন। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা পর্যন্ত রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভূক্ত ৬ জনসহ ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

এর আগে বুধবার রাতে সন্দেহভাজন আসামি হিসেবে রাতুল সিকদার নামে একজনকে গ্রেফতার করে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে হাজির করা হয়েছিল। বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির তাকে ৫ দিনের রিমান্ডের জন্য আবেদন করেছিলেন। বিচারক তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

 

গত ১ জুলাই মামলার এজাহারভূক্ত ১১ নম্বর আসামি অলি ও তানভীর, ৪ জুলাই রাতে মামলার ৪ নম্বর আসামি চন্দন ও ৯ নম্বর আসামী মো. হাসান, ৫ জুলাই রাতে মো. সাগর ও নাজমুল হাসান এবং ১০ জুলাই রাতে রাফিউল ইসলাম রাব্বি আদালতে হাজির হয়ে বিচারকের সামনে রিফাত শরীফ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এ পর্যন্ত ৭ জন আসামি হত্যার দায় স্বীকার করেছে।

আরো পড়ুন : বিশ্বকাপের খবর সংগ্রহ করতে গিয়ে মারা গেলেন সংবাদের ক্রীড়া সম্পাদক​

প্রধান আসামী নয়ন বন্ড ২ জুলাই ভোরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। দ্বিতীয় আসামি রিফাত ফরাজীকে ৩ জুলাই রাতে পুলিশ গ্রেফতার করেছে। মামলার দ্বিতীয় আসামি রিফাত ফরাজীকে হত্যা মামলায় ৭ দিন জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র মামলায় আরো ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। কামরুল হাসান সাইমুন, আরিয়ান শ্রাবন ও টিকটক হৃদয়কে ৫ দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। বরগুনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

 

ইত্তেফাক/ইউবি