ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
৩০ °সে


দিনাজপুর-ঘোড়াঘাট সড়কের বেহাল অবস্থা

দিনাজপুর-ঘোড়াঘাট সড়কের বেহাল অবস্থা
ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ বাজারের মধ্যস্থলে আঞ্চলিক মহাসড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে সামান্য বৃষ্টিতেই রাস্তটি ডুবে গেছে। ছবি: ইত্তেফাক

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ বাজারের মধ্যস্থলে প্রতিবছর একই স্থানে বর্ষাকাল এলেই বড় বড় গর্তের সৃষ্টি হয়। ফলে এক পশলা বৃষ্টি নামলেই এই স্থানে আধাহাঁটু পানি জমে একাকার হয়ে যায়। দিনাজপুর- ঘোড়াঘাট-গোবিন্দগঞ্জ সড়কটি একটি আঞ্চলিক মহাসড়ক। প্রতি ঘন্টায় কয়েক শত বাস, ট্রাকসহ বিক্সা, ভ্যান, মোটরসাইকেল অটোবিক্সাসহ ভারী যানবাহন চলাচল করে থাকে।

রোডস এন্ড হাইওয়ের এ স্থানটি প্রতি বছর নামমাত্র মেরামত করার ফলে প্রতিবছর এ স্থানে বড় বড় গর্ত হয়ে যানবাহন চলাচলে ব্যাপক দূর্ভোগের শিকার হতে হয়।

প্রতিদিন এই স্থানে রিক্সা, ভ্যান, ট্রলি, অটোরিক্সা, মোটর সাইলের যাত্রীরা উল্টে গিয়ে কাদা পানি ভেজা কাপড় নিয়ে বাড়ি ফিরছে। এমন কী এ স্থানে দুর্ঘটনা কবলিত হয়ে প্রাণহানির ঘটনাও ঘটেছে। স্থানটি পাশ দিয়ে পানি নিস্কাশনের জন্য ড্রেন থাকলেও তা অকার্যকর হয়ে আছে।

আরও পড়ুন: নাগেশ্বরীতে বন্যা পরিস্থিতির অবনতি, ১ জনের মৃত্যু

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডলের সঙ্গে কথা হলে তিনি জানান, রোড এন্ড হাইওয়ে কর্তৃপক্ষকে প্রতি বছর মেরামতের সময় বলা হলেও তারা নামমাত্র কাজ করে চলে যায়। ফলে সড়কটির এ স্থানটি স্থায়ীভাবে মেরামত না করায় জনদূর্ভোগে সৃষ্টি হয়ে থাকে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন