সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন
যাবজ্জীবন। প্রতীকী ছবি

সিরাজগঞ্জের শাজাদপুরে এক নারীকে ধর্ষণের দায়ে রন্জু মিয়া (৩০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির অনুপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত রন্জু মিয়া শাহজাদপুর জিগার বাড়িয়া গ্রামের কাশেম আলীর ছেলে।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ দিয়ে তিনি জানান, ২০০৫ সালের ২৩ ডিসেম্বর রাতে একই গ্রামের রহম আলীর মেয়ে রহিমা খাতুন (২০) প্রকৃতির ডাকে বাইরে গেলে আসামি রন্জু তার ঘরে প্রবেশ করে লুকিয়ে থাকে। পরে রহিমা খাতুন ঘরে ফিরলে রন্জু তাকে ধর্ষণ করে। এ সময় মেয়েটির চিৎকারে আশপাশের মানুষ এসে রন্জুকে ধরে।

আরও পড়ুন: ভুঞাপু‌রে তিন গ্রা‌মের মানুষ পা‌নিব‌ন্দি

এ ঘটনা পর রন্জুর অভিভাবকগণ এসে রন্জুকে ছাড়িয়ে নিয়ে যায়। পরদিন রহিমার বাবা রন্জুকে আসামি করে মামলা দায়ের করে। সে মামলায় সাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত মঙ্গলবার এ রায় প্রদান করেন। আসামি বর্তমানে পালাতক।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত