ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৯ °সে


গাজীপুরে ডেঙ্গুর প্রকোপ, আক্রান্ত ২২

গাজীপুরে ডেঙ্গুর প্রকোপ, আক্রান্ত ২২
ফাইল ছবি

গাজীপুরে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখা দিয়েছে। মঙ্গলবার পর্যন্ত ২২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রণয় ভূষণ দাস জানিয়েছেন, গত ১ জুলাই থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা চিকিৎসা নিতে আসছেন। এ পর্যন্ত ২২জন চিকিৎসা নিয়েছে। চারজন নারীকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনকে ঢাকায় রেফার্ড এবং অন্যরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। গাজীপুর মহানগরীর ছোট দেওড়া, ইটাহাটা, কাশিমপুর, কোনাবাড়ি, পূবাইল এলাকা থেকে বেশি রোগী এসেছেন। গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনতা বাড়াতে ঢাকা ও গাজীপুরে একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে লিফলেট করতে দেওয়া হয়েছে। শিঘ্রই প্রচারণা চালানো হবে।

আরও পড়ুন: ম্যাজিস্ট্রেটের সিল ও স্বাক্ষর জাল করে ‘ভুয়া ওয়ারেন্ট’

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. আমীর হোসাইন রাহাত জানান, ডেঙ্গু জ্বরের ব্যাপারে আমরা সতর্ক আছি। হাসপাতালে ডেঙ্গুর পর্যাপ্ত ওষুধ ও রোগ নির্ণয়ের উপকরণ মজুদ রয়েছে। এ সময় নগরবাসীর বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা উচিত।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন