ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
৩৬ °সে


আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না

আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না
মিন্নিকে আদালতে নেওয়ার সময়। ছবি: সংগৃহীত

রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তাকে নেওয়া হয়। এসময় আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবীকে দাঁড়াতে দেখা যায়নি বলে বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন বিবিসি বাংলাকে জানান, বুধবার সকাল থেকে অনেক চেষ্টা করেও তিনি তার মেয়ের পক্ষে দাঁড়ানোর জন্য একজন আইনজীবী পাননি।

তিনি বলেন, ‘মামলার এক নম্বর সাক্ষী আজ কাঠগড়ায়। এমনকি আজ আমার মেয়ের পক্ষে কোন উকিলও (আইনজীবী) দিতে পারিনি।’

বরগুনা অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর সঞ্জীব কুমার দাস জানিয়েছেন, তদন্ত কর্মকর্তা আদালতে বলেছেন, মামলার একজন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে মিন্নিকে গ্রেফতার করা হয়েছে।

রিফাত শরীফকে কোপানোর দৃশ্য। ইনসেটে আয়শা সিদ্দিকা মিন্নি। ছবি: সংগৃহীত

এছাড়াও হত্যাকাণ্ডের আগে মামলার আসামিদের কয়েকজনের সঙ্গে মিন্নির কথোপকথনের একটি কললিস্ট আদালতে উপস্থাপন করা হয়েছে বলে জানান সঞ্জীব কুমার দাস।

রিফাত শরীফ হত্যা মামলার ১ নম্বর সাক্ষী হলেন আয়শা সিদ্দিকা মিন্নি। মঙ্গলবার তাকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে দিনভর জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর রাতে তাকে গ্রেফতার করার কথা সাংবাদিকদের জানান পুলিশ সুপার মারুফ হোসেন। তিনি বলেন, ওই হত্যাকাণ্ডে মিন্নির সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। মামলার এজাহারভুক্ত ছয় আসামিসহ এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন