ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
২৭ °সে


গাজীপুরে রেস্টুরেন্টে বিস্ফোরণ আহত ১৮, তদন্ত কমিটি গঠন

গাজীপুরে রেস্টুরেন্টে বিস্ফোরণ আহত ১৮, তদন্ত কমিটি গঠন
গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজারে শনিবার গভীর রাতে একটি রেস্টুরেন্টে বিস্ফোরণে কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের কারণ অনুসন্ধানে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ: ইত্তেফাক

গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজারে শনিবার গভীর রাতে রাঁধুনী রেস্টুুরেন্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রাঁধুনীসহ পাশের তৃপ্তি হোটেল বিধস্ত এবং আশপাশের কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখছে পুলিশ ও র্যাব। ঘটনায় ১৮ জন আহত হয়েছে। তাদের ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাঁধুনী রেস্টুরেন্টের রুটির কারিগর জমির উদ্দিন (২৬) জানান, রাত ১টা ৪০ মিনিটের দিকে তারা রেস্টুরেন্ট বন্ধের প্রস্তুতি নিচ্ছিলেন। দোকানে কয়েক জন খাবারও খাচ্ছিলেন। হঠাত্ বিকট শব্দে রেস্টুরেন্টে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে সামনের দেওয়াল, জিনিসপত্র, শাটার উঠে যায়। তিনি ছিটকে একটি স্টিলের তাকের ওপর পড়ে জ্ঞান হারান। সকালে জ্ঞান ফিরে পেলে দেখেন হাত ও পায়ের বেশ কিছু জায়গায় কেটে গেছে। অনেকেই আহত হয়েছে। তবে বেশিরভাগই তাদের ও তৃপ্তি রেস্টুরেন্টের কর্মী।

গাজীপুর ফায়ার স্টেশনের সিনিয়ার স্টেশন অফিসার মো. জাকারিয়া খান বলেন, বিস্ফোরণে রেস্টুরেন্টের দেওয়াল ধসে গেছে এবং পলেস্তারা খসে পড়েছে। তবে আগুন লাগেনি। বিস্ফোরণের কারণ তদন্তের পর বলা যাবে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানিয়েছেন, ঐ মেডিক্যালে ১৮ জনকে আনা হয়েছিল। কেউ কেউ অন্য হাসপাতালে চলে গেছে। তিন জনকে বার্ন ইউনিটে চিকিত্সা দেওয়া হচ্ছে।

টঙ্গী ফায়ার স্টেশনের কর্মকর্তা মামুন বলেন, প্রত্যক্ষদর্শীরা গ্যাস থেকে বিস্ফোরণের ধারণা করছে। দুই হোটেলে পাইপলাইনের গ্যাসের পাশাপাশি সিলিন্ডারও ছিল। তবে ঠিক কীভাবে ঐ বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তা তদন্ত শেষে বলা যাবে।

আরও পড়ুন: 'বুন্দকযুদ্ধে' তিন ডাকাত নিহত

গাছা থানার ওসি ইসমাইল হোসেন বলেন, পাশাপাশি তিন ও চারতলা দুটি ভবনের নিচতলায় ঐ দুই রেস্টুরেন্ট। দুই রেস্টুরেন্টের নিচ দিয়ে স্যুয়ারেজ লাইন রয়েছে। ময়লা আটকে গ্যাস জমে বা সিলিন্ডার থেকেও বিস্ফোরণ হতে পারে। গত রমজান মাসে এই স্যুয়ারেজ লাইন পরিষ্কার করতে নেমে দুই জনের মৃত্যু হয়েছিল।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন