সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর ১৫ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর ১৫ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল
১৪ বছর আগে সন্ত্রাসীদের হামলায় নিহত সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী। ছবি: ইত্তেফাক

বগুড়া থেকে প্রকাশিত দুর্জয় বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি দীপঙ্কর চক্রবর্তী হত্যাকাণ্ডের ১৫ বছর পূর্ণ হবে আগামীকাল। দিবসটি পালনে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কালোব্যাজ ধারণ, স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান।

বুধবার বেলা ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে এই কর্মসূচি পালিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান। প্রথমবারের মতো বিইউজে সাংবাদিকতায় দীপঙ্কর চক্রবর্তী স্মৃতিপদক প্রদান করছে। এবার স্মৃতিপদক পাচ্ছেন বগুড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য ও দৈনিক উত্তরকোণ সম্পাদক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার এবং মুক্তিযোদ্ধা সাংবাদিক ও দৈনিক কালের খবর পত্রিকার প্রধান সম্পাদক আব্দুল মোত্তালিব মানিক।

আরও পড়ুন: বগুড়ায় পেঁয়াজের দামে অস্বাভাবিক ঝাঁজ, দিশেহারা ক্রেতা

উল্লেখ্য, ২০০৪ সালের ২ অক্টোবর রাতে কর্মস্থল দুর্জয় বাংলা পত্রিকার কাজ শেষে নিজ বাড়ি বগুড়ার শেরপুরে ফেরার পথে বাসভবনের সন্নিকটে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হন তিনি। ওই ঘটনায় নিহত সাংবাদিকের বড় ছেলে পার্থসারথী চক্রবর্তী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘসময় থানা পুলিশ, ডিবি, সিআইডি তদন্ত করে। সর্বশেষ গত ২০১৭ সালে পুলিশ ওই হত্যাকাণ্ডে ইসলামী জঙ্গি সংগঠন জেএমবির সম্পৃক্ততা বিষয়টি সামনে আনে। দেশের আলোচিত জঙ্গি হামলা হলি আর্টিজেনের অন্যতম আসামি রাজীব গান্ধী এই হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলাটি বর্তমানে বিচারাধীন।

ইত্তেফাক/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত