২ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

২ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
২ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার ব্যাংক কর্মকর্তা আরিফুল হক। ছবি: ইত্তেফাক

জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে দুই কোটি পাঁচ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের দায়ের করা মামলায় ব্যাংকটির রাজশাহী শাখার সাবেক ব্যবস্থাপক এএসএম আরিফুল হককে (৬৩) গ্রেফতার করা হয়েছে। সোমবার দিবাগত রাতে নগরীর সিপাইপাড়ার নিজ বাড়ি থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা তাকে গ্রেফতার করেন। এএসএম আরিফুল হক বঙ্গবন্ধু পরিষদের রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক। একই মামলার আরেক আসামি রাকা এন্টারপ্রাইজের মালিক ও ব্যবসায়ী রফিকুল ইসলাম (৪৫) পলাতক রয়েছেন।

দুদক কর্মকর্তারা জানান, সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপক থাকাকালীন জাল কাগজপত্রকে সত্য দেখিয়ে ব্যবসায়ী রফিকুল ইসলামকে দুই কোটি পাঁচ লাখ টাকা ঋণ দেন আরিফুল। ব্যাংক কর্তৃপক্ষের মামলার এজাহারে বলা হয়েছে, নিজে লাভবান হতেই এই কাজ করেছেন আরিফুল। গত বছর রাজশাহীর আদালতে দায়ের করা মামলায় আরিফুল হক ও রফিকুল ইসলামকে আসামি করা হয়েছে।

পরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের একজন কর্মকর্তা মামলাটির তদন্ত করে আসামিদের বিরুদ্ধে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে বিচারের জন্য মামলাটি বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠান।

আরও পড়ুন: মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৪৯,৪১৩

মামলাটি দায়ের হওয়ার পর থেকেই আসামিরা পলাতক ছিলেন উল্লেখ করে দুদক কর্মকর্তারা জানান, আরিফুল হক ভারতে পালানোর চেষ্টা করছিলেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, গ্রেফতার আরিফুল হককে মঙ্গলবার রাজশাহীর বিভাগীয় বিশেষ জজ আদালতে তোলা হয়। পলাতক রফিকুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত