ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৮ °সে

করোনার কারণে শুটিং বিশ্বকাপে থাকছে না ছয়টি দেশ

করোনার কারণে শুটিং বিশ্বকাপে থাকছে না ছয়টি দেশ
ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের (কোভিড-১৯) মহামারি ছড়িয়ে পড়েছে চিনসহ বেশ কিছু দেশ। এর মধ্যেই ভারতের নয় দিল্লিতে বসতে চলছে শুটিং বিশ্বকাপের আসর। তবে এবার সে আসরে করনার আতঙ্কে অংশ নিতে পারছে না ছয়টি দেশ। এর মধ্যে এক নম্বরে রয়েছে চীন। এছাড়া অন্য আরও একটি কারণে থাকতে পারছে না পাকিস্তান।

বুধবার এই তথ্য জানিয়েছে ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া। দিল্লির কারনি সিং শুটিং রেঞ্জে ১৫-২৬ মার্চ বসতে চলেছে এই বিশ্বকাপের আসর। শুটিং অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রনিন্দর সিং বলেন, বেশ কিছু দেশ রয়েছে যাদের এ বিশ্বকাপে অংশগ্রহণ করার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে তারা আসতে পারছে না আছে না আসরে। অংশ না নিতে পারা দেশগুলো তাদের দেশের নিয়ম নীতি মেনেই আসতে পারছে না।

রনিন্দর সিং বলেন, চীন তাদের পরিস্থিতির কথা ভেবেই সিদ্ধান্ত নিয়েছে। তারা চীন থেকে কাউকে বাইরে বেরতে দিচ্ছে না, যাতে এই ভাইরাস ছড়িয়ে না পড়ে। চীনের পাশাপাশি তাইওয়ান, হংকং, ম্যাকাও, উত্তর কোরিয়া ও তুর্কমেনিস্তানও এই একই কারণে আসরে থাকছে না। এছাড়া পাকিস্তানের শুটিং দলের নতুন কোচ আসায় তার সঙ্গে কাজ শুটাররা।

আরও পড়ুন: দিল্লিতে সংঘর্ষে মৃতের সংখ্যা দাঁড়ালো ২২ জনে

তিনি বলেন, তবে এ সময়ের সঙ্গে গতবারের তুলনা করবেন না। পাকিস্তান কখনওই এ আসরে আসেনি। তাদের দুইজন অলিম্পিকের পিস্তল ইভেন্টের যোগ্যতা অর্জন করেছে। মিস্টার জাভেদ লোধি (পাকিস্তান শুটিং ফেডারেশনের সহ-সভাপতি) আমাকে জানায়, তাদের কোচ জার্মানি থেকে বিশ্বকাপ ইভেন্টের সময় পৌছবে। আর এসময় তাদের শুটাররা তার সঙ্গে অলিম্পিকের প্রস্তুতি নেবে। সূত্র এনডিটিভি।

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন