শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দাউদ ইব্রাহিমকে নিয়ে পাকিস্তানের ধোঁকাবাজির জবাব চেয়েছে ভারত!

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২০, ০১:২৯

মোস্ট-ওয়ান্টেড সন্ত্রাসী দাইদ ইব্রাহিম এবং ২৬/১১ এর অভিযুক্ত জাকির-উর-রহমান লাখভিকে নিয়ে পাকিস্তান সরকারের ধোঁকাবাজির জবাব চেয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা।

আগে থেকেই দাউদ ইব্রাহিম পাকিস্তানের আশ্রয়ে রয়েছেন বলে অভিযোগ করে আসছিল ভারতীয় গোয়েন্দা সংস্থা। তবে দাউদ ও জাকিরকে নিয়ে কোন বক্তব্য দেয় নি পাক সরকার। 

সূত্রের বরাত দিয়ে নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, পাকিস্তান গত ১৮ আগস্ট থেকে অফিসিয়াল ভাবে কোন বক্তব্য দেয়নি। সেই সঙ্গে আগে থেকেই ভারতের এমন অভিযোগ অস্বীকার করে আসছিল পাকিস্তান।

সূত্রটি জানিয়েছে, পাকিস্তান মিথ্যা বলায় বেশ বিপদেই পড়েছে। কারণ দাউদ ইব্রাহিম সম্পর্কে অনেকগুলো তথ্য প্রমাণ এ মাসেই ফাইনানসিয়াল একশন টাস্ক ফোর্স (এফএটিএফ) এর মিটিংয়ে উপস্থাপন করবে ভারতীয় গোয়েন্দা সংস্থা।

খবরে বলা হয়, এজেন্সিগুলি জানিয়েছে যে সংবিধিবদ্ধ নিয়ন্ত্রণ আদেশ (এসআরও) প্রথমবারের মতো পাকিস্তানে দাউদের বিবরণ প্রকাশ করেছে। তবে পাকিস্তানের অস্বীকার করা তথ্যগুলো যদি সত্য হত তাহলে টাস্ক ফোর্সের সব সভায় এটি একই রকম করত এবং পরবর্তীতে এফএটিএফ তা নথিভুক্ত করে রাখতো।

সম্প্রতি পাকিস্তান থেকে ৮৮ জন অপরাধীদের তালিকা প্রকাশ করার পরেই কার্যত সমালোচনার মুখে পড়েছিল পাক সরকার। দীর্ঘদিন ধরে ভারতের দাবিকে কার্যত সত্যি প্রমাণ করেছিল পাকিস্তানের ওই তালিকা। কিন্তু পরবর্তীতে তা অস্বীকার করেছে পাকিস্তান। 

আরও পড়ুন: ফের চালু হল অক্সফোর্ডের ভ্যাকসিনের ট্রায়াল

জানা যায়, দীর্ঘ কয়েক বছর ধরে ভারতীয় গোয়েন্দারা দাউদ ইব্রাহিম সম্পর্কে একাধিক তথ্য পেয়েছেন। আর তা থেকে অনেকেই জানিয়েছে দাউদ রয়েছে পাকিস্তানেই। 

ইত্তেফাক/আরআই