ক্যামেরুনে স্কুলে বন্দুক হামলা, ৮ শিশু নিহত

ক্যামেরুনে স্কুলে বন্দুক হামলা, ৮ শিশু নিহত
প্রতীকী ছবি।

ক্যামেরুনের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের কুম্বা শহরের একটি স্কুলে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে আট শিশু নিহত হয়েছে। শনিবারের এই ঘটনায় আহত হয়েছে ১২ শিশু। জাতিসংঘের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে। তবে এই হামলায় দায় এখন কোনো গোষ্ঠী স্বীকার করেনি ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, হামলাকারীরা সাধারণ মানুষের পোশক পরে, মোটরসাইকেল নিয়ে কুম্বা শহরের মাদার ফ্রান্সিকা ইন্টারন্যাশনাল বাইল্যাঙ্গুয়াল একাডেমিতে প্রবেশ করে। এরপর তারা একটি শ্রেণিকক্ষে যায় এবং বন্দুক ও বড় বড় ছুরি নিয়ে শিশুদের ওপর আক্রমণ করে।

এতে ওই স্কুলের ৮ শিশু ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় ১২ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় বেশ কিছু শিশু আতঙ্কে দুই তলা স্কুল ভবনটির জানালা দিয়ে লাফিয়ে পড়ে আহত হয়েছে। স্থানীয় এক সাংবাদিকের ধারণ করা ভিডিওতে দেখা গেছে অবিভাবক ও বয়স্করা শিশুদের নিয়ে আতঙ্কিত হয়ে স্কুল থেকে দৌড়ে পালাচ্ছেন। তাদের দিগদ্বিগিক ছোটাছুটি, হাহাকার ও আত্মচিৎকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।

স্থানীয় শিক্ষা কর্মকর্তা আহিম আবানাও ওবাসে বলেছেন, আহত আট শিশুকে হাসপাতালে নেওয়া হয়েছে। আর নিহত শিশুদের বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে।

আরও পড়ুন: শরণঙ্কর ভিক্ষু’র গ্রেফতার ও শাস্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ

এই হামলাকে নৃসংশ ও ন্যাক্কারজনক বলে উল্লেখ করেছে জাতিসংঘ। ধারনা করা হচ্ছে সরকারবিরোধী সন্ত্রাসী বাহিনী এই হামলা চালিয়ে থাকতে পারে।

ইত্তেফাক/আরআই/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত