করোনা: জুলাইয়ের পর ভারতে সবচেয়ে কম রোগী শনাক্ত

করোনা: জুলাইয়ের পর ভারতে সবচেয়ে কম রোগী শনাক্ত
ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে অন্যতম ক্ষতিগ্রস্ত রাষ্ট্র ভারত। আক্রান্ত রোগীর সংখ্যার পাশাপাশি দেশটিতে মৃত্যুসংখ্যাও অনেক বেশি। তবে গত সপ্তাহ থেকে ভারতে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ও মৃত্যু কমতে শুরু করেছে। গত সোমবার দেশটিতে ৩৬ হাজার মানুষের দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে যা জুলাই মাসের পর সর্বনিম্ন।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, এদিন ৩৬ হাজার ৪১০ জনের দেহে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৮৮ জনের। গত ১৭ জুলাইয়ের পর থেকে এতো কম সংখ্যক করোনা রোগী শনাক্ত করা হয়নি।

ভারতে এখন পর্যন্ত ৭৯ লাখ ৪৬ হাজার ৪২৯ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সুস্থ হয়েছে ৭২ লাখ ১ হাজার ৭০ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৬ লাখ ২৫ হাজার ৮৫৭ জন। ভাইরাসটির কারণে মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ৫০২ জনের।

এদিকে সোমবারের হিসেব অনুযায়ী, করোনা ভাইরাসের কারণে মৃত্যুহার পাওয়া গেছে ১ দশমিক ৫ শতাংশ। যা মার্চ মাসের পর সর্বনিম্ন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কিছু কিছু রাজ্যে ভাইরাসটির কারণে মৃত্যুহার ১ শতাংশেরও কম। এসব রাজ্যের মধ্যে রাজস্থান, ঝাড়খণ্ড, তেলেঙ্গানা, অধিসা, আসাম ও কেরালা অন্যতম।

আরও পড়ুন: মহানবী (সা.)-কে ব্যঙ্গ : নিন্দা জানালো সৌদি আরব

এতে আরও জানানো হয়, ভারতে করোনায় মৃত্যুহার পৃথিবীর অন্যান্য রাষ্ট্র থেকে কম। সোমবারের হিসেব গত মার্চের পর সর্বনিম্ন। আসছে দিনগুলোতে মৃত্যুহার আরো কমে আসবে।

ইত্তেফাক/টিআর/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত