ব্রিটেনে দ্বিতীয় দফা লকডাউনের সিদ্ধান্ত বরিস জনসনের!

ব্রিটেনে দ্বিতীয় দফা লকডাউনের সিদ্ধান্ত বরিস জনসনের!
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ফাইল ছবি

ইউরোপের দেশগুলোতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ দেখা দিয়েছে। এর মধ্যে ইউরোপজুড়ে কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলছে। যুক্তরাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে আবারও লকডাউন ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রীসভার বৈঠকে আলোচনার পর সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ সংস্থা বিবিসি। এতে সম্পৃক্ত থাকার কথা রয়েছে ইংল্যান্ডের চিফ মেডিকেল অফিসার ক্রিস হুইটি এবং সরকারের প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা স্যার প্যাট্রিক ভ্যালেন্সের।

খবরে বলা হয়, আগামী ৪ সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা দিতে পারে ব্রিটিশ সরকার। বিশেষ গুরুত্বপূর্ণ না হলে ব্রিটেনের কোনো দোকান কিংবা সেবাদানকারী প্রতিষ্ঠান খোলা না রাখার নির্দেশ জারি করা হয়েছে। তবে বসন্তের নতুন লকডাউনের মধ্যে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলো চালু থাকবে।

বিবিসির রাজনৈতিক সংবাদদাতা নিক এয়ারডলে জানিয়েছেন, এই লকডাউন আগামী বৃহস্পতিবার থেকে কার্যকর হবে বলে আশঙ্কা করা যাচ্ছে। আর এই বিধিনিষেধ স্থায়ী হবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত।

ব্রিটেনে ভ্রমণও বরিস জনসনের ঘোষিত লকডাউনের আওতায় থাকছে বলে ইঙ্গিত দিয়েছেন বিবিসি সংবাদদাতা এয়াডলে।

আরও পড়ুন: যুব সমাজ জাতির প্রাণশক্তি, উন্নয়ন ও অগ্রগতির প্রধান নিয়ামক: রাষ্ট্রপতি

এদিকে, শনিবার যুক্তরাজ্যে আরও ২১ হাজার ৯১৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৬ জনে। করোনায় আক্রান্তের সংখ্যার দিক থেকে বিশ্বে নবম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য।

ইত্তেফাক/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত