বাগদাদে বোমা হামলায় নিহত ৩২

বাগদাদে বোমা হামলায় নিহত ৩২
ছবি : সংগৃহীত।

ইরাকের বাগদাদে জোড়া আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৩২ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ১১০ জন। বাগদাদের একটি পুরাতন জামাকাপড় বিক্রির বাজারে ওই হামলা হয়। ইসলামিক স্টেট গ্রুপ এ হামলার দায় স্বীকার করেছে।

এএফপি’র বরাতে জানা যায় প্রথম হামলাকারী অসুস্থ হওয়ার অভিনয় করলে তাকে সাহায্যে মানুষ জড়ো হলে বোমার বিস্ফোরণ ঘটায় সে। আহতদের উদ্ধার ও সাহায্যে এগিয়ে আসা মানুষকে লক্ষ্য করে আবারো আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায় দ্বিতীয় হামলাকারী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানান হয়,বিগত তিন বছরের মধ্যে এটি ছিল সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। এ সময় আরেক আত্মঘাতী বোমা হামলাকারী একই এলাকা লক্ষ্য করে বিস্ফোরণ ঘটায়।

ঘটনাস্থল থেকে এএফপি’র এক ফটোগ্রাফার জানান, নিরাপত্তা বাহিনীর সদস্যরা স্থানটি ঘিরে রেখেছে। সেখানে কর্দমাক্ত রাস্তায় রক্তমাখা কাপড় পড়ে রয়েছে। মধ্যরাতের পর আইএস তাদের অনলাইন প্রচারণা চ্যনেলে এ হামলার দায় স্বীকার করে একটি বার্তা পোস্ট করে।

আরো পড়ুন: ‘পাক সেনাদের বিপুল অর্থ ঘুষ দিয়েছে চীন’

দেশব্যাপী প্রায় এক বছর ধরে বহাল থাকা লকডাউন নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর খোলা আকাশের নিচে বসা এ বাজার মানুষের ভিড়ে গমগম করছিল। বাজারটির বিভিন্ন স্টলে পুরনো কাপড় বিক্রি করা হয়।

দেশটির প্রেসিডেন্ট বারহাম সালেহ এ হামলার ঘটনায় কঠোর নিন্দা জানিয়ে বলেন, ‘আমাদের দেশকে অস্থিতিশীল করার প্রচেষ্টায় যারা জড়িত তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে। এছাড়াও পোপ ফ্রান্সিস যুক্তরাষ্ট্র, জাতিসংঘ এবং ইউরোপীয় ইউনিয়ন এ হামলার কঠোর নিন্দা জানিয়েছে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x