ক্ষমা চাইলেন বাইডেন, উপহার দিলেন জিল

ক্ষমা চাইলেন বাইডেন, উপহার দিলেন জিল
ছবি: সংগৃহীত

জো বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠান শান্তিপূর্ণ রাখতে গত ২০ জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে মোতায়েন করা হয়েছিল ২৫ হাজার জাতীয় নিরাপত্তা সদস্য। এ সময় নিরাপত্তা সদস্যদের বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এর মধ্যে নিরাপত্তা নিশ্চিত করতে অনেক সদস্য ক্যাপিটল হিলের গাড়ির পার্কিংয়ের মেঝেতে ঘুমিয়েছিলেন, এমন দৃশ্যও উঠে আসে। যা জন্ম দেয় নানা আলোচনা-সমালোচনার। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নজরেও আসে ছবিগুলো। বিষয়টি নজরে আসায় ওইসব জাতীয় নিরাপত্তা রক্ষীদের কাছে ক্ষমা চেয়েছেন জো বাইডেন।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, দীর্ঘ সময় ধরে নিরাপত্তার কাজে অংশ নেওয়া অনেক মার্কিন নিরাপত্তা রক্ষী মেঝেতে বিশ্রাম নিচ্ছেন। বিষয়টি নজরে আসার পর স্থানীয় সময় শুক্রবার (২২ জানুয়ারি) ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধানকে ফোন করে ক্ষমা চান বাইডেন। শুধু তাই নয় এ বিষয়ে কী করা যেতে পারে সে সম্পর্কেও জিজ্ঞেস করেন তিনি।

আরও পড়ুন: আগামী মাসে প্রথম বৈঠকে সম্মত বাইডেন-ট্রুডো

এদিকে, ন্যাশনাল গার্ডের যেসব সদস্য শপথ অনুষ্ঠানের আগে ও পরে বিশেষ নিরাপত্তার কাজে ব্যস্ত ছিলেন, তাদের কাছে ব্যক্তিগতভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নতুন মার্কিন ফার্স্ট লেডি জিলি বাইডেন। তাদের জন্য হোয়াইট হাউজ থেকে বিস্কুট উপহার নিয়ে যান তিনি।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x