বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭
২৭ °সে

মমতা জিততে বাংলাদেশিদের নিয়ে প্রচারণা চালাচ্ছেন : নরেন্দ্র মোদি

পরাজয়ের আতঙ্কে ভুগছেন মোদি :মমতা
মমতা জিততে বাংলাদেশিদের নিয়ে প্রচারণা চালাচ্ছেন : নরেন্দ্র মোদি
লোকসভা (ফাইল ছবি)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বিজেপির জনপ্রিয়তায় ঘুম হারিয়ে গেছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। নির্বাচনে জিততে সবকিছু করছেন। বাংলাদেশিদের এনে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। গতকাল শনিবার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরে এক জনসভায় তিনি এ মন্তব্য করেন। অন্যদিকে মোদিকে পাল্টা আক্রমণ করে মমতা বলেছেন, হারার ভয়ে মোদির মুখ-চোখ শুকিয়ে যাচ্ছে। হারার আতঙ্কে? ভুগছেন মোদি।

প্রসঙ্গত, সম্প্রতি তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন বাংলাদেশের অভিনেতা ফেরদৌস ও নূর। এরপর তাদের ভারত ত্যাগে নির্দেশ দেয় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী ২৩ এপ্রিল লোকসভা নির্বাচনের তৃতীয় ধাপের ভোট গ্রহণ হবে। নির্বাচনের মাঝপথে জমে উঠেছে কথার লড়াইও। এবারের নির্বাচনে পশ্চিমবঙ্গকে অনেক বেশি গুরুত্ব দিচ্ছে ক্ষমতাসীন বিজেপি। যে কারণে ঘন ঘন পশ্চিমবঙ্গে প্রচারণা চালাচ্ছেন প্রধানমন্ত্রী মোদিসহ দলের সিনিয়র নেতারা। গতকাল পশ্চিমবঙ্গের জনসভায় মোদি বলেন, দিল্লি দখলের লড়াইয়ে বিজেপিই জয়ী হবে। আগামী ২৩ মে ভোট গণনার দিন মমতা বুঝতে পারবেন সন্ত্রাসী কর্মকাণ্ডের ফল কী হয়। তিনি বলেন, পাকিস্তানের বালাকোটে বিমানবাহিনীর হামলায় ভারতের জনগণ গর্বিত। কিন্তু দিদিই একমাত্র প্রমাণ চান। সেনা কিংবা আমার কথায় বিশ্বাস নেই তার। সারদা, নারদা প্রসঙ্গে তিনি বলেন, ফুফু-ভাতিজা মিলে পশ্চিমবঙ্গের সংস্কৃতি নষ্ট করছেন। মমতা জঙ্গিদের আশ্রয় দিয়েছেন। দিদি পশ্চিমবঙ্গের ভালো করবেন বলে ভাবতাম। এখন আমি তাকে চিনতে পেরেছি। ইতিহাস মমতাকে ক্ষমা করবে না।

এদিকে ‘মোদি’ ওয়েব সিরিজ বন্ধের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। মোদি নামে ওই ওয়েব সিরিজটি এই মাসের প্রথম থেকেই শুরু হয়েছিল ‘এরোস নাও’ ওয়েবসাইটে। সেটি সম্প্রচারের জন্য সরকারিভাবে যে অনুমতি নেওয়া প্রয়োজন, তা নেওয়া হয়নি বলে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিলেন দিল্লির মুখ্য নির্বাচনী কর্মকর্তা। সেই অভিযোগের প্রেক্ষিতেই এদিন নিষেধাজ্ঞা জারি করল কমিশন।

অন্যদিকে মোদিকেও ছেড়ে কথা বলেননি মমতা। গতকাল কালিয়াগঞ্জের জনসভায় তিনি বলেন, বিজেপি আলাদা হিন্দু ধর্ম তৈরি করতে চাইছে। এন আর সি করে আসামে ২২ লাখ বাঙালির নাম বাদ দিয়েছে। তারা পশ্চিমবঙ্গে এন আর সি করতে চায়। কিন্তু এটা হতে দেওয়া হবে না। নদিয়ার পানিঘাটার অপর এক জনসভায় মমতা বলেন, চার বছর বিদেশে কাটিয়েছেন মোদি। বাকি সময়টা মানুষের মাথা নিয়ে ফুটবল খেলেছেন। গোরক্ষার নামে মানুষ মেরেছেন।

আমি ইন্দিরা গান্ধী নই: প্রিয়াঙ্কা

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, আমি ইন্দিরা গান্ধী নই। কিন্তু তাকে অনুসরণ করে দেশের জন্য কাজ করতে তিনি পিছপা হবো না। উত্তর প্রদেশের কানপুরে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। প্রিয়াঙ্কা বলেন, দাদি ইন্দিরা গান্ধীর কাছে আমি কিছুই নই। কিন্তু দেশের জন্য সেবা করার যে ইচ্ছা তিনি পোষণ করতেন, সেই একই ইচ্ছা আমরাও পোষণ করি। কেউই আমাদের কাছ থেকে সেই ইচ্ছা ছিনিয়ে নিতে পারবে না। বিজেপি সরকারকে আক্রমণ করে তিনি বলেন, দেশের নয়, বিজেপি কেবল নিজেদের উন্নতি নিয়েই চিন্তা করে। বিজেপির বহু প্রতিশ্রুতি সত্ত্বেও কানপুরের কোনো উন্নতিই হয়নি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত