ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
৩১ °সে


শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা ‘১৩৮ মিলিয়ন’, ভুল টুইট ট্রাম্পের

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা ‘১৩৮ মিলিয়ন’, ভুল টুইট ট্রাম্পের
শ্রীলঙ্কায় হামলার পর ট্রাম্পের টুইট। ছবি: টুইটার।

শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণে ঘটনায় শোক জানাতে গিয়ে হাসির খোরাক হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভুল করে নিহতের সংখ্যা ১৩৮ মিলিয়ন লিখে টুইট করে ফেলেন তিনি।

এ নিয়ে নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ১০ মিনিটের মধ্যেই টুইটটি মুছে ফেলা হয়। তবে টুইটার ব্যবহারকারীরা ওই টুইটের স্ক্রিনশট টুইট করে ডোনাল্ড ট্রাম্পের দায়িত্বহীন আচরণের সমালোচনা করেছেন।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, শ্রীলঙ্কার জনগণের প্রতি শোক জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে লিখতে ভুলের কারণে তার এই শোকবার্তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। আজকের ভয়াবহ এই হামলার ঘটনায় এমন দ্বায়িত্বহীনতা লজ্জার।

ট্রাম্প টুইটারে তার শোকবার্তায় লিখেছেন, ‘গীর্জা এবং হোটেলে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আন্তরিক শোক প্রকাশ করছি; যে হামলায় কমপক্ষে ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছেন এবং গুরুতর আহত হয়েছেন আরো ৬০০ জন। আমরা সহায়তা করার জন্য প্রস্তুত আছি।’

আরও পড়ুনঃ ভাত না খাওয়ায় মায়ের মারধরে শিশুর মৃত্যু

রবিবার শ্রীলঙ্কার ৬টি গির্জা ও অভিজাত হোটেলে ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০৭ জনে দাঁড়িয়েছে। হামলায় আহত হয়েছে আরও চার শতাধিক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন