শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে যুগলের মরদেহ উদ্ধার

আপডেট : ০৫ মে ২০১৯, ১৬:৫৩

ভারতের পশ্চিমবঙ্গের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে প্রেমিক যুগলের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাতে ক্যাম্পাসের ভেতর থেকে দুজনের লাশ উদ্ধার করা হয়। পুলিশের অনুমান, বিষ খেয়ে আত্মহত্যা করেছে ওই যুগল৷ তাঁদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে।

জানা গেছে, বিশ্ব ভারতীর আম্রকুঞ্জ ও চীনা ভবনের কাছাকাছি স্থান থেকে শুক্রবার রাতে উদ্ধার হয় ওই যুগলের মৃতদেহ। রাত ১১টা নাগাদ আশ্রম চত্বরের একটি বেদিতে দু’জনকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন নিরাপত্তারক্ষীরা। তাঁরাই খবর দেন শান্তিনিকেতন থানায়।

পুলিশ গিয়ে মৃতদেহ দুটি উদ্ধার করে৷ পুলিশ সূত্রে খবর, মৃত ছাত্রের নাম সোমনাথ মাহাতো। তাঁর বাড়ি বোলপুরের জামবুনিতে। এরা দু’জনেই বোলপুরের শ্রীনন্দা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে শান্তিনিকেতন থানার পুলিশ।

ঘটনায় প্রশ্ন উঠেছে বিশ্বভারতীর নিরাপত্তা নিয়ে। আম্রকুঞ্জ-সহ আশ্রমের বাকি অংশ রাত ৮টার পর বন্ধ হয়ে গেলেও, কীভাবে এই যুগল সেখানে প্রবেশ করল, সেটাই ভাবাচ্ছে পুলিশকে।

নিরাপত্তারক্ষীদের গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছে বিশ্বভারতীর শিক্ষার্থীদের একাংশ। তাঁদের আরও অভিযোগ, সন্ধ্যা হলেই ক্যাম্পাসে আনাগোনা বাড়ে বহিরাগতদের। কিন্তু নির্দিষ্ট কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে জানিয়েছেও তেমন কোনও লাভ হয়নি।

আরও পড়ুনঃ ৭৭ বারের ‘চেষ্টা’তেও ব্যর্থ হওয়ায় বন্ধুর বিরুদ্ধে মামলা

পুলিশের ধারণা, প্রেমঘটিত সম্পর্কে বিবাদের কারণেই আত্মহত্যা করে থাকতে পারে ওই যুগল। সেক্ষেত্রে প্রশ্ন উঠছে, একত্রে কেন আত্মহত্যার সিদ্ধান্ত? তাই আত্মহত্যার পিছনে অন্য কোনও কারণও রয়েছে কিনা, তা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

ইত্তেফাক/টিএস