ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩১ °সে


এবার সৌদি বিমানঘাঁটিতে হুতিদের ড্রোন হামলা

এবার সৌদি বিমানঘাঁটিতে হুতিদের ড্রোন হামলা
ড্রোন। ছবি: সংগৃহীত

সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র নিক্ষেপের একদিন পর আবারও দেশটির নাজরান প্রদেশের একটি বিমানঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী হুথি সমর্থিত সামরিক বাহিনী। বুধবার সকালে সৌদির ওই বিমানঘাঁটিতে এই ড্রোন হামলা চালায় বলে জানায় পারস টূডে।

ইয়েমেন ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-মাসিরা তাদের একটি প্রতিবেদনে জানায়, বুধবার সকালে সৌদি আরবের নাজরানের বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে হামলায় কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে কিনা সে ব্যাপারে ওই প্রতিবেদনে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে ইতিমধ্যে সৌদির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নাজরান প্রদেশের ওই বিমানঘাঁটির হ্যাঙ্গারে ড্রোন হামলা চালানোর দাবি করেছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। সাধারণত এসব হ্যাঙ্গারে সৌদি সামরিক বাহিনীর যুদ্ধবিমান রাখা হয়ে থাকে। এছাড়াও এর একদিন আগে ইয়েমেনের সামরিক বাহিনী সৌদি আরবের ওই বিমানবন্দরের একটি অস্ত্র গুদামে ড্রোন হামলা চালায়। হামলার ফলে সেখানে আগুন ধরে যায়। হামলায় কাসেফ-২-কে কম্ব্যাট ড্রোন ব্যবহার করা হয় বলে বলে জানায় হুথি।

আরও পড়ুন: ‘যুদ্ধ না, আমরা ইরানকে নিরস্ত্র করতে চাই’

এর আগে, সোমবার সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেস ইয়েমেন থেকে ছোড়া দুটি ক্ষেপণাস্ত্রকে ধ্বংস করেছে। ক্ষেপণাস্ত্র দুইটি মক্কা ও জেদ্দার দিকে অগ্রসর হচ্ছিলো। তায়েফের উপর একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয় এবং কিছু টুকরো মক্কা পর্যন্ত বিস্তৃত উপত্যকা ওয়াদি জলিলে পড়েছিলো। দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে আকাশে ধ্বংস করে দেওয়া হয়।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন