ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬
২৭ °সে


জরুরি বৈঠক ডেকেছেন মমতা

জরুরি বৈঠক ডেকেছেন মমতা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ছবি: সংগৃহীত

লোকসভার ১৭তম নির্বাচনে বয়ে গেল মোদি ঝড়। বিপুল আসন পেয়ে জিতেছে বিজেপি ও মোদির নেতৃত্বাধীন জোট এনডিএ। পশ্চিমবঙ্গেও বিজেপি দেখিয়েছে কারিশমা। সেখানে আগের সব রেকর্ড ভেঙে তৃণমূলের কাছাকাছি আসন পেয়েছে।

সব মিলিয়ে এবারের নির্বাচনে কংগ্রেস ও তৃণমূলের অবস্থান সন্তোষজনক নয়। এই অবস্থায় শনিবার এক জরুরি বৈঠক ডেকেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

আরো পড়ুন: স্ত্রীকে নকল সরবরাহ করায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড

মমতার হরীশ চ্যাটার্জী স্ট্রিটের বাড়িতে ওই বৈঠক হবে। এতে উপস্থিত থাকবেন নির্বাচনে জয়ী ও পরাজিত প্রার্থীরা। সেখানে ২০২০ সালের পৌরসভা নির্বাচনের কার্যনীতি নিয়ে ও সদ্য শেষ হওয়া লোকসভার নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।

নির্বাচনের ফলে দেখা যায়, পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ১৮টি পেয়েছে বিজেপি। আর তৃণমূল পেয়েছে ২২টি আসন। ফলে সেখানে তৃণমূলের প্রতিদ্বন্দ্বী এখন বিজেপি।

নির্বাচনের আগে নরেন্দ্র মোদিকে ‘এক্সপায়ারি প্রাইম মিনিস্টার’ তকমা দিয়েছিলেন মমতা। নির্বাচনী প্রচারে তিনি বলেছিলেন, মোদির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। এবার দেশে নতুন সরকার আসবে। এমনকি, দেশের কোথায় কত আসন পাবে বিজেপি, সে হিসেবও তুলে ধরেছিলেন তৃণমূল নেত্রী। কিন্তু মোদির ঐতিহাসিক বিজয় সব হিসেব উলটপালট করে দিয়েছে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন