ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
৩৫ °সে


গুজরাট অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২০

গুজরাট অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২০
অগ্নিকাণ্ডের সময় গুজরাটের সুরাটের তক্ষশীলা নামের ওই ভবন। ছবি: বিবিসি

ভারতের গুজরাট রাজ্যে বহুতল ভবনে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনায় সর্বশেষ ২০ জনের নিহতের খবর পাওয়া গিয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার বিকালে রাজ্যের সুরাটের তক্ষশীলা নামের ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভবনে কোচিং সেন্টার থাকায় ঘটনায় নিহতদের অধিকাংশই শিক্ষার্থী। শনিবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি'র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, শুক্রবার বিকালে রাজ্যের সুরাটের তক্ষশীলা নামের ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভবনের ভেতরে একটি এসি'র বৈদ্যুতিক ত্রুটির কারণে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়। এছাড়াও ওই বহুতল ভবনে কোচিং সেন্টার থাকায় নিহতদের অধিকাংশই শিক্ষার্থী, যাদের বয়স ১৪ থেকে ১৮ বছরের মধ্যে বলে জানা গেছে।

জানা যায়, ভবনটির নিচ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা দ্রুত তিন তলা পর্যন্ত ছড়িয়ে পড়ে। ভবনে আগুন লাগার খবরে হুড়োহুড়ি করতে গিয়ে অনেকেই ভবন থেকে পড়ে যায়। আতঙ্কে অনেকে উপর থেকে লাফ দেয়। আবার অনেকে আগুন ও ধোঁয়া থেকে বাঁচতে জানালা দিয়ে লাফ দেয়।

সুরাটের পুলিশ কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, 'মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। কারণ সব মিলিয়ে প্রায় ৪০ জন লাফ দিয়েছেন ওই বহুতলের উপর থেকে।'

তিনি আরও জানান, 'এ ঘটনায় ভবন মালিককে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। মোট তিনজনের বিরুদ্ধে থানায় মামলাও দায়ের করা হয়েছে। বাকি দুইজনকে খুব শিগগিরি আইনের আওতায় আনা হবে।'

আরও পড়ুন: ইরানকে চাপে রাখতে মধ্যপ্রাচ্যে আরও সৈন্য পাঠানোর ঘোষণা ট্রাম্পের

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতে নির্বাচিত নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার বিকেলে লোকসভার ক্যাবিনেটের শেষ বৈঠক করেছেন তিনি। তার ফাকেই এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেন তিনি। মোদি গুজরাট সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন। এছাড়াও গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি নিহতদের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন