ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
২৭ °সে

জাপানে জি-২০ সম্মেলনের আগে পুলিশের বুকে ছুরি

জাপানে জি-২০ সম্মেলনের আগে পুলিশের বুকে ছুরি
জাপানের ওসাকা শহরের কাছে এক পুলিশ কর্মকর্তার বুকে ছুরিকাঘাত করে তার বন্দুক ছিনিয়ে নিয়েছে এক ব্যক্তি। ছবি: এএফপি।

জাপানের ওসাকা শহরের কাছে এক পুলিশ কর্মকর্তার বুকে ছুরিকাঘাত করে তার বন্দুক ছিনিয়ে নেয়া সন্দেহভাজন এক ব্যক্তিকে সোমবার গ্রেফতার করেছে পুলিশ। জি২০ সম্মেলনের উদ্দেশ্যে এ নগরীতে বিশ্ব নেতাদের আসার মাত্র কয়েক দিন আগে সেখানে এ হামলার ঘটনা ঘটলো। খবর এএফপি’র।

ওসাকা আঞ্চলিক পুলিশের এক গোয়েন্দা কর্মকর্তা এএফপি’কে বলেন, ৩৩ বছর বয়সী এ সন্দেহভাজন ব্যক্তির কাছ থেকে যে পরিচয়পত্র পাওয়া গেছে তাতে উল্লেখ রয়েছে সে মানসিক প্রতিবন্ধী।

ছুরিকাঘাতে আহত ২২ বছর বয়সী ওই পুলিশ কর্মকর্তা বর্তমানে কোমায় রয়েছেন। পরে তার বন্দুক উদ্ধার করা হয়। তবে বন্দুকটির একটি গুলি খোয়া গেছে।

জি২০ সম্মেলনের প্রাক্কালে এমন হামলার কারণে ঘটনাটি অনেক গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। কেনানা, জাপানে এ ধরনের অপরাধের ঘটনা বিরল। এদিকে আগামী ২৮ ও ২৯ জুন দেশটির পশ্চিমাঞ্চলীয় ওসাকা নগরীতে এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ওসাকা পুলিশ প্রধান তাকাহিসা ইশিদা স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘জি২০ সম্মেলনের নিরাপত্তা পরিকল্পনা বিষয়ের ওপর এ হামলার ঘটনা কি ধরনের প্রভাব ফেলতে পারে সে ব্যাপারে আমরা এখনো ভেবে দেখিনি।’

এ সম্মেলনে বিশ্বে যেসব নেতা অংশ নিতে যাচ্ছেন তাদের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং রয়েছেন।

সম্মেলন চলাকালে ওসাকার নিরাপত্তা নিশ্চিত করতে ২৫ হাজারের বেশি পুলিশ মোতায়েন করা হবে বলে জানানো হয়েছে।

এ ঘটনার ব্যাপারে জানতে চাইলে সোমবার সরকারের শীর্ষ মুখপাত্র ইয়োশিহিদ সুগা সাংবাদিকদের বলেন, আগামী সপ্তাহে অনুষ্ঠেয় জি২০ সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা আমাদের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন: মোদির কাছে স্বপরিবারে আত্মহত্যার আর্জি কৃষকের

কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে জাপানের পশ্চিমাঞ্চলীয় ফুকৌকা নগরীতে জি২০’র সদস্যভুক্ত দেশগুলোর অর্থমন্ত্রীদের সাম্প্রতিক বৈঠক অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন