ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


মোদি-শি জিনপিং বৈঠক আজ

মোদি-শি জিনপিং বৈঠক আজ
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং [ছবি: বিবিসি]

ভারতের তামিলনাড়ুতে আজ শুক্রবার মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। চীনা প্রেসিডেন্ট মাল্লাপুরমে ভারত-চীন সামিটে যোগ দিতে আসছেন। তার আসার পথকে বর্ণাঢ্য করে তুলেছে ভারত।

দুই রাষ্ট্রনেতার বৈঠক ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং নানা সাজে সেজেছে তামিলনাড়ু। রাজ্যের মাল্লাপুরমে নিরাপত্তায় বহাল করা হয়েছে ১০ হাজার পুলিশ কর্মী। ৩৪টি জায়গায় একাধিক অনুষ্ঠান হওয়ার কথা। সেই মতো সাজানো হয়েছে নিরাপত্তার বলয়।

তামিলনাড়ুর ১০টি জেলার পুলিশকর্মীদের মাল্লাপুরমে নিয়ে আসা হয়েছ। বসানো হয়েছে ৫০০টি সিসিটভি। তামিলনাড়ুর প্রায় ৫০০টি রাস্তায় গতকাল থেকেই শুরু হয়ে গিয়েছে বিশেষ তৎপরতা। চেন্নাইজুড়ে তৈরি হচ্ছে ব্যারিকেড। প্রায় ২৫০০ ব্যারিকেড তৈরি হয়ে গিয়েছে। চেন্নাইয়ের সব নামিদামি হোটেলে অতিথিরা আসতে শুরু করেছেন।

দুই রাষ্ট্রপ্রধান তামিলনাড়ুর মাল্লাপূরমে কোন পথে পৌঁছবেন তার একটি সুষ্ঠু দিক নির্দেশনাও তৈরি করা হয়েছে। চেন্নাই বিমানবন্দরের ৫ নম্বর গেট দিয়ে বেরোবেন রাষ্ট্রনেতা। সেখান থেকে শি পৌঁছাবেন হোটেল ট্রিডেন্টে।

আরো পড়ুন: তুর্কি হামলায় ১০০'র বেশি কুর্দি নিহত

আজ দুপুর দেড়টা নাগাদ চেন্নাই বিমানবন্দরে অবতরণ করার কথা শি’র। তার হোটেলে পৌঁছনোর পথ সুগম করতে সকাল ১১টা থেকেই ঘুরিয়ে দেওয়া হবে ট্রাফিক। চেন্নাই বিমানবন্দর থেকে আইটিসি গ্র্যান্ড চোলা পর্যন্ত শি জিনপিংকে পাহারা দিয়ে নিয়ে যাবে মোটরবাইক আরোহী পুলিশকর্মীরা।

সেখান থেকে আদুর, সেলিনগরুল্লা, বঙ্গোপসাগরের উপকূল ধরে মাল্লাপূরম পৌঁছাবেন তিনি। চীনা নিরাপত্তারক্ষীরাও থাকবেন মোতায়েন চীনা প্রেসিডেন্টের সফরে। - ইন্ডিয়ান এক্সপ্রেস

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন