শনিবার, ০২ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী: ময়মনসিংহ বিভাগ

আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৯, ২৩:১৫

ময়মনসিংহ বিভাগের জেলা ও উপজেলাগুলোতে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। নিচে এ বিভাগের জেলা ও উপজেলার প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সংবাদ ও ছবি প্রকাশ করা হলো-

 

 

জামালপুর:
জামালপুরে দৈনিক ইত্তেফাকের ৬৭ বছরে পদার্পণ ও প্রতিষ্ঠাবার্ষিক উদযাপিত করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে পত্রিকাটির জেলা প্রতিনিধি এস এম হালিম দুলাল জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে বর্ষপূতি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে র‌্যালি, কেককর্তন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা তফাজ্জল হোসেন মানিক মিয়ার প্রতি স্মৃতিচারণ করা হয়। জামালপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদার সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামালপুরের জেলা  প্রশাসক মোহাম্মদ এনামুল হক। বিশেষ অতিথি ছিলেন জামালপুরের পুলিশ অতিরিক্ত সুপার মো.বাছির উদ্দিন, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র অ্যাডঃ শাহ মোহাম্মদ ওয়ারেছ আলী মামুন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ সৈয়দ আতিকুর রহমান ছানা,জেলা পরিষদ সদস্য মজনু মন্ডল প্রমুখ। আলোচনাসভা শেষে প্রধান অতিথি ও  অন্য অতিথিগণ কেক কাটেন।

ময়মনসিংহ

আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে ময়মনসিংহে ইত্তেফাকের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।  মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। প্রবীণ সাংবাদিক ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি এ জেড এম ইমাম উদ্দিন মুক্তার সভাপতিত্বে ও ইত্তেফাকের ময়মনসিংহ প্রতিনিধি শেখ মহিউদ্দিন আহাম্মদ এর পরিচালনায় বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী মো. ইয়াসিন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক, দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকার সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাবুল হোসেন, আজকের বাংলাদেশ পত্রিকার বার্তা সম্পাদক রবীন্দ্রনাথ পাল, কালর কণ্ঠের স্টাফ রিপোর্টার নিয়ামুল কবীর সজল, ত্রিশাল সংবাদদাতা ফারুক আহমেদ প্রমুখ।

নকলা:


শেরপুরের নকলায় দৈনিক ইত্তেফাকের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সরকারি হাজী জালমামুদ কলেজ মিলনায়তনে নকলা প্রতিনিধি মুহাম্মদ হযরত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, শিক্ষানুরাগী শাহ সুফি আব্দুস সবুর, সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মোশারফ হোসাইন প্রমুখ।

এ সময় অধ্যক্ষ রেজাউল আলম, সুপার সেকান্দর আলী, আমার বার্তা প্রতিনিধি হারুনুর রশিদ, চ্যানেল এস প্রতিনিধি শাহাজাদা স্বপন, এশিয়ান টিভি প্রতিনিধি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, মুভি বাংলা প্রতিনিধি শফিউল আলম লাভলু, আজকের বাংলাদেশ প্রতিনিধি শফিউজ্জামান রানা, আমার সংবাদ প্রতিনিধি আব্দুর রফিক, ইনিউজ৭১ প্রতিনিধি জিয়াউল হক জুয়েল, প্রভাষক শফিউল আলম সোহেল, সহকারী শিক্ষক এসএম শহীদ লিটন, হারুনুর রশিদ, লুৎফর রহমান লাভলু মিয়া, জাহাঙ্গীর হোসেন, অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা নুরুল হক, চাঁন মিয়া, ইউটিউবার আল আমিনসহ সুধীজন উপস্থিত ছিলেন। 

আলোচনার শুরুতে দৈনিক ইত্তেফাকের শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা প্রতিনিধি আব্দুল বাতেনের মৃত্যুতে শোক প্রস্তাব করা হয় এবং তার রূহের মাগফেরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেধনা জ্ঞাপন করা হয়।

ঈশ্বরগঞ্জ:


ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঐতিহ্যবাহী দৈনিক ইত্তেফাক পত্রিকার ৬৭ ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে কেক কেটে ও আলোচনা সভার মাধ্যমে এ অনুষ্ঠান পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন দৈনিক ইত্তেফাক পত্রিকার ঈশ্বরগঞ্জ সংবাদদাতা সাইফুল ইসলাম তালুকদার। 

আরও পড়ুন: ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী: বরিশাল বিভাগ

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদী, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি ফেরদৌস কোরাইশী টিটু, সাধারণ সম্পাদক আতাউর রহমান,  ঈশ্বরগঞ্জ উপজেলা সুশাসনের জন্য নাগরিক সুজনের সাধারণ সম্পাদক নীলকন্ঠ আইচ মজুমদার, সাংবাদিক রতন ভৌমিক, মুস্তাফিজুর রহমান, সেলিম, উবায়দুল্লাহ রুমি, হাবিবুর রহমান, রেজাউল করিম বিপ্লব, উদ্যোগী যুব সংগঠনের সিনিয়র সভাপতি ডাঃ রাজেশ চক্রবর্তী পার্থ, সহ-সভাপতি রাজিব গৌড়, উপজেলা ইসলামি ফাউন্ডেশনের লাইব্রেরিয়ান রুকন উদ্দিন, ঈশ্বরগঞ্জ সংবাদপত্র বিক্রেতা সুবোধ রঞ্জন শীল প্রমুখ।

 

মুক্তাগাছা (ময়মনসিংহ)

ময়মনসিংহের মুক্তাগাছায় মঙ্গলবার দিনব্যাপী নানা আয়োজনে দৈনিক ইত্তেফাকের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এর মধ্যে মুক্তাগাছা উপজেলা পরিষদ ও পৌরসভা কার্যালয়ে কেক কাটা, মিষ্টি মুখ, আনন্দ র‌্যালি,  আলোচনা সভা করা হয়। প্রধান অতিথি হিসাবে কর্মসূচির উদ্বোধন করেন মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ।  কেক কাটেন ও মিষ্টি মুখ অনুষ্ঠানে অংশ নেন মুক্তাগাছা পৌরসভার মেয়র শহীদুল ইসলাম। ইত্তেফাকের মুক্তাগাছা সংবাদদাতা ও ময়মনসিংহ সদর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোনেশ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর আসমা বেগম, মোহাম্মদ আলী, পৌরসভার সচিব ইউনুস আলী, তারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, শীল মাহমুদ, মুক্তাগাছা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম, প্রচার সম্পাদক ফেরদৌস তাজ,  দপ্তর সম্পাদক এনামুল হক প্রমুখ । 

নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা 

নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা 
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় আনন্দ শোভাযাত্রা বের করে ও কেক কেটে মঙ্গলবার দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। 


উপজেলার নান্দাইল প্রি-ক্যাডেট স্কুলের হল রুমে দেশের প্রাচীন দৈনিক ইত্তেফাক ৬৭ বছরে পদার্পণ উপলক্ষে কেক কাটেন নান্দাইল পৌর সভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মো. রফিক উদ্দিন ভূঁইয়া। এ সময় দৈনিক ইত্তেফাকের নান্দাইল সংবাদদাতা শাহ্ আলম ভূঁইয়া, পৌর কাউন্সিলর খায়রুল ইসলাম মানিক, নান্দাইল মডেল থানার এসআই আব্দুস সাত্তার, নান্দাইল প্রি-ক্যাডেট স্কুলের সিনিয়র শিক্ষক তানিয়া আক্তার মিতু, মৌসুমী রাণী বর্মণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে নান্দাইল পৌরশহর এলাকায় এক আনন্দ শোভাযাত্রা বের করা হয় ও এক আলোচনা সভার আয়োজন করা হয়।

শেরপুর

শেরপুর প্রতিনিধি
দৈনিক ইত্তেফাকের ৬৭তম বর্ষে পদার্পন শেরপুরে আড়ম্বরের সাথে পালন করা হয়। মঙ্গলবার ২৪ ডিসেম্বর স্থানীয় সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে আয়োজিত আলোচনা সভা বিকেল ৪টায় শুরু হয়। অনুষ্ঠান আরম্ভের পূর্বে একটি র‌্যালি শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রতিনিধি সুশীল মালাকারের সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে শ্রীবরদী উপজেলায় কর্মরত দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা আব্দুল বাতেনের অকাল মৃত্যুতে ১মিনিট নিরবতা পালন করা হয়। 

অনুষ্ঠানে প্রবীন শিক্ষাবীদ ড. সুধাময় দাস প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও এডভোকেট প্রদীপ দে কৃষ্ণ, মনোরঞ্জন দে,  সঞ্জীব চন্দ বিল্টু, দেবাশিষ সাহা রায়, সহকারী অধ্যাপক শিব শংকর কারুয়া, উদীচী সভাপতি তপন সারোয়ার, প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, আবু হান্নান, হযরত আলী, রবিন পারভেজ, খোরশেদ আলম, মোশারফ হোসেন, নয়ন, আবুল কালাম আজাদ, সোলায়মান,  আঞ্জুমান আরা যুথী, আইরিন পারভীন, হারান সাহা, আব্দুর রফিক মজিদ, আদিল মাহমুদ উজ্জল প্রমুখ বক্তব্য রাখেন। পরে কেককাটা ও উপস্থিত অতিথিবৃন্দ কে আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তী ঘটে।  

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ)

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) সংবাদদাতা
আনন্দঘন পরিবেশে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দৈনিক ইত্তেফাক পত্রিকার ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।  এ উপলক্ষে মঙলবার বিকেলে উপজেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো.নাহিদ হাসান। পাকুন্দিয়া প্রেসক্লাবের সভাপতি এমএ রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে ও ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক তরীকুল হাসান শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)একেএম লুৎফর রহমান, পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) এসএম শফিকুল ইসলাম, পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আছাদুজ্জামান খন্দকার, জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহেল রান ও তারেক হাসনাত তারেক প্রমুখ। 

পরে অতিথিবৃন্দ কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। এসময় স্থানীয় সংবাদকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন। 

 

 

 

আরও সংবাদ আসছে...

ইত্তেফাক/নূহু/এসি

এ সম্পর্কিত আরও পড়ুন

ফতুল্লায় ট্রাক চাপায় কলেজ ছাত্র নিহত

‘নেত্রকোনায় বন্যায় ভেসে গেছে ১২ কোটি টাকার মাছ’ 

বাকেরগঞ্জে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

টঙ্গীতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

এ সম্পর্কিত আরও পড়ুন

বগুড়া লেখক চক্রের কবিআড্ডা ও আবৃত্তি অনুষ্ঠিত

হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৬০

চট্টগ্রাম বন্দরে কন্টেইনার ও কার্গো হ্যান্ডলিং বেড়েছে

‘রাজশাহীতে এবার হাজার কোটি টাকার আম বাণিজ্যের সম্ভাবনা’