শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

থাইল্যান্ড ভ্রমণে এখনো সুখবর নেই বাংলাদেশের

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ২১:৩৩

আরও ১৭ দেশের নাগরিক সোমবার থেকে থাইল্যান্ড ভ্রমণ করতে পারবেন। এ নিয়ে মোট ৬৩টি দেশের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিলো থাইল্যান্ড। তবে এই তালিকায় নেই বাংলাদেশ।

এসব দেশের নাগরিকদের পূর্ণ টিকা নেওয়া থাকলে আর ফ্লাইটে চড়ার আগে কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ হলে থাইল্যান্ডে পৌঁছানোর পর আর কোয়ারেন্টিনে থাকতে হবে না। শনিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে। 

বাংলাদেশ সরকার কূটনৈতিকভাবে বারবার থাই সরকারের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করলেও রবিবার পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে জরুরি চিকিৎসা, পর্যটন, ব্যবসা ও শিক্ষা উপলক্ষে বাংলাদেশিদের জন্য দেশটিতে ভ্রমণ বন্ধই থাকছে। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা ইত্তেফাককে জানান, থাই সরকারের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। বাংলাদেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার যে ব্যাপকভাবে কমে এসেছে তা থাই সরকারকে অবহিত করা হচ্ছে। ব্যাংককে বাংলাদেশ দূতাবাস থাই কর্তৃপক্ষের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের এক কূটনীতিক জানান, দুই দফায় ২১ অক্টোবর ও ৩০ অক্টোবর মোট ৬৩ দেশের নাগরিকদের জন্য থাইল্যান্ড ভ্রমণ উন্মুক্ত হয়েছে। আমরা বাংলাদেশের নাম এই তালিকায় প্রত্যাশা করেছিলাম। থাই সরকার নভেম্বরের মাঝামাঝি আরও কিছু দেশের নাম ঘোষণা করবে। বাংলাদেশ এই তালিকায় থাকবে বলে আমরা প্রত্যাশা করি। কারণ বাংলাদেশে করোনা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক।      

 

ইত্তেফাক/ইউবি


 

এ সম্পর্কিত আরও পড়ুন

সরকারকে বেকায়দায় ফেলতে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব: এফবিসিসিআই

‘বীরের মুখে বীরত্ব গাথা’ বইয়ের মোড়ক উন্মোচিত

জুরাইনে ট্রাকচাপায় প্রাণ গেলো শ্রমিকের

মাদকবিরোধী অভিযোগে গ্রেফতার ৭২

এ সম্পর্কিত আরও পড়ুন

যেসব এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে আজ

রাজধানীতে ১০ কেজি গাঁজাসহ গ্রেফতার ১

স্বাধীন অর্থনৈতিক কৌশলবিষয়ক উপদেষ্টা কমিটি গঠনের আহ্বান টিআইবির

রাজধানীতে পুলিশের অভিযানে মাদকসহ গ্রেফতার ৯২