বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচনে ভোটাগ্রহণ চলছে

আপডেট : ০২ নভেম্বর ২০২১, ১০:৩১

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (০২ নভেম্বর) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে অধিকাংশ কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের সরব উপস্থিতি দেখা যাচ্ছে।

ইসি সূত্র জানায়, সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে তিনজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেরিনা জাহান (নৌকা), জাতীয় পার্টির মো. মোক্তার হোসেন (লাঙল) এবং মটরগাড়ী প্রতীক নিয়ে স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নিয়েছেন মো. হুমায়ন কবির।

এই নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৬০টি এবং ভোট কক্ষের সংখ্যা ১ হাজার ১৯৮টি। নির্বাচনে মোট ভোটর ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন।সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

গত ২ সেপ্টেম্বর এই আসনের আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তারপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

রাত পোহালেই টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচন

উপনির্বাচনের এক দিন আগে মির্জাপুর থানার ওসি প্রত্যাহার 

টাঙ্গাইল-৭ উপনির্বাচন: আপিলে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন বৈধ

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

এ সম্পর্কিত আরও পড়ুন

টাঙ্গাইল-৭ আসনে নৌকার মনোনয়ন পেলেন খান আহমেদ শুভ